• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
নওগাঁয় ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে প্রধান শিক্ষক আটক বাগমারায় ইট ভাটা গুলোতে কয়লা’র বদলে, পুড়ছে কাঠ গোমস্তাপুরে বাল্য বিয়ে বন্ধ, দশ হাজার টাকা জরিমানা । চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ কর্তৃক ২ কেজি ৪৫০ গ্রাম হেরোইনসহ আটক- ১ গোমস্তাপুরে গলায় ফাঁস দিয়ে এক যুবকের আত্মহত্যা বগুড়ার কাহালুতে ছুরিকাঘাতে যুবককে হত্যা গ্রেফতার- ১ সন্তানের জামিনে মায়ের বাধা, ৩০ মিনিট মায়ের পা ধরে বসে থাকার নির্দেশ দিলেন বিচারক পুনাক কর্তৃক ‘আইন আমার অধিকার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জের সলঙ্গায় ১০০ গ্রাম হেরোইনসহ ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী আটক। চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ কর্তৃক যৌতুক মামলার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামী গ্রেফতার

ইবি ঐক্যমঞ্চের নেতৃত্বে অনি-রায়হান

Reporter Name / ১৩৭ Time View
Update : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

ইবি প্রতিনিধিঃ
ক্যাম্পাসে ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোকে একত্রিত করে সৃজনশীল কর্মকাণ্ডের পরিবেশ বজায় রাখা ও বিকাশ ঘটানোর লক্ষ্যে যাত্রা শুরু করেছে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ’ (ঐক্যমঞ্চ)। এতে বিশ্ববিদ্যালয় থিয়েটার’র সভাপতি অনি আতিকুর রহমান আহ্বায়ক ও রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রায়হান বাদশা রিপন সদস্য-সচিব নির্বাচিত হয়েছেন।

শনিবার দুপুরে মঞ্চের এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়েছে, ক্যাম্পাসে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ প্রতিনিধিত্ব নিশ্চিতকরণ, পারস্পারিক ভ্রাতৃত্ব বৃদ্ধি, সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনকে রাজনীতির প্রভাবমুক্তকরণ, নিজেদের দাবি ও অধিকার আদায়ে নেতৃত্বদানের লক্ষ্যে প্রতিষ্ঠা পেয়েছে এই ‘মঞ্চ’। প্রাথমিকভাবে সক্রিয় ও প্রবীণ ১৩টি সংগঠনের অংশগ্রহণে ‘মঞ্চ’ গঠিত হয়েছে।

পরবর্তীতে সদস্যপদ পেতে আগ্রহী সংগঠনগুলি আবেদনের প্রেক্ষিতে যুক্ত হতে পারবেন। সেক্ষেত্রে সদস্যপদ প্রার্থী সংগঠনকে ক্যাম্পাসে সক্রিয়ভাবে দুই বছর ক্রিয়াশীল থাকতে হবে। কমিটি গঠনে সদস্য সংগঠনের প্রতিষ্ঠাকালীন জ্যৈষ্ঠতার ভিত্তিতে সভাপতি ও সদস্য-সচিব নির্বাচন করা হয়েছে। নবগঠিত কমিটি আগামী ছয় মাস দায়িত্ব পালন করবেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক এনামুল হক, রোটার‌্যাক্ট ক্লাবের সাধারণ সম্পাদক ইবনুর রহমান তুহিন, আবৃত্তি আবৃত্তি’র সভাপতি আলমগীর অভ্র কানন, সাধারণ সম্পাদক আফরোজা রোজা, তারুণ্য’র সভাপতি শেখ রাইয়ান উদ্দিন, সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খান, চলচ্চিত্র সংসদের সভাপতি গৌতম কে শুভ, সাধারণ সম্পাদক শোভন দাস, লণ্ঠন’র সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ক্যাপ’র সভাপতি রিয়াদুস সালেহীন, সাধারণ সম্পাদক তাজমিন সুলতানা মিমি, বুনন’র সভাপতি ইজাবুল বারি, সাধারণ সম্পাদক মোহাম্মদ সাগর, স্বপ্ন সাহিত্য পর্ষদের সভাপতি আতিকুর রহমান অনি, সাধারণ সম্পাদক আইনুন নাহার, রক্তিমা’র সভাপতি সাকিব সারোয়ার, সাধারণ সম্পাদক এইচ এম আরাফাত, দুর্বার বাংলাদেশ’র তাসকিন হাবিব আকাশ, সিওয়াইবি সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শাহেদ আহমেদ, ল’ এওয়ারনেস সভাপতি মোমিনুর রহমান ও সাধারণ সম্পাদক আল আমিন মিলন।

মঞ্চের আহ্বায়ক অনি আতিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় মুক্তচিন্তার আঁতুড়ঘর। নিজেদের দাবি-দাওয়া আদায়ের পাশাপাশি ক্যাম্পাসে সৃজনশীল, মননশীল, মানবিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রসারে কাজ করবে ঐক্যমঞ্চ।

প্রসঙ্গত, ২০১৯ সালের দিকে ইবি’র তৎকালীন সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ একটি জোট গঠনের পরিকল্পনা করেন। সে সময় কিছুটা এগোলেও, কোভিড মহামারির কারণে ক্যাম্পাস বন্ধ হওয়ায় তা থেমে যায়। পরে চলতি মাসে ক্যাম্পাসের প্রায় ২৫টি সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে দু’টি অনলাইন মিটিং করে সিদ্ধান্তে আসা হয় এবং শুক্রবার রাতে ফেসবুক লাইভে কমিটি ঘোষণা করা হয়। এ সময় প্রায় দুই শতাধিক দর্শক লাইভে যোগ দেন।

রোটার‌্যাক্ট ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদের সঞ্চালনায় কমিটি ঘোষণাকালে সাবেক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোরশেদ হাবীব, আরমান রেজা জয়, ইমরান শুভ্র, মোমিনুল সিদ্দিকী, সাদ্দাম হোসাইন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!