• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম
নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা।

মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করার প্রতিবাদে কুষ্টিয়ায় বিভিন্ন সংগঠনসহ তৌহিদী জনতার তীব্র নিন্দা ও প্রতিবাদ

Reporter Name / ১৯৮ Time View
Update : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

কুষ্টিয়ার মিরপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে আমিরুল ইসলাম নামে এক ব্যক্তি কটুক্তি করেছে। ভিডিও বক্তব্যের মাধ্যমে তিনি কটূক্তি করেছেন। তিনি বিভিন্নভাবে ইসলামের অবমাননা করেন । তিনি কোন হাদিস মানেননা। এমনকি বুখারী শরীফের উপর পা দিয়ে মাড়ালেও কোন পাপ হবেনা বলে জানান। তিনি কালেমা তাইয়্যেবার সাথে অর্থাৎ আল্লাহর নামের সাথে মোহাম্মদযুক্ত থাকায় এ কালেমাকে তিনি শিরকযুক্ত বলে আখ্যায়িত করেছেন। যার পরিপেক্ষিতে এলাকার লোকজন তার বিরুদ্ধে ফুঁসে ওঠে ও আন্দোলনে নামে। এ বিষয়ে কুষ্টিয়ার মিরপুর থানার ওসির কাছে আলেমরা অভিযোগও জানিয়েছে।
অবিলম্বে ফাঁসীর দাবী জানিয়েছেন দলমত নির্বিশেষে সকল সংগঠন। পৃথক পৃথক কর্মসূচী, বিবৃতিও প্রদান করেছেন অনেকে। প্রতিবাদে ফুঁসে উঠেছে তৌহিদী জনতা।বাংলাদেশ জাতীয় মুফাস্সীর পরিষদের কুষ্টিয়া, বৃহত্তর কুষ্টিয়া উলামা পরিষদ, বঙ্গবন্ধু উলামা পরিষদ কুষ্টিয়া, হক্কানী দরবারের উলামায়েকেরামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ প্রতিবাদ কর্মসূচী পালন করেছে। এছাড়াও বিভিন্ন কর্মসূচী পালনের পরিকল্পনা গ্রহণ করেছে।

জাতীয় মুফাস্সীর পরিষদ
রাসুল (সা:) কে অবমাননায় ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক সভা করেছে জাতীয় মুফাস্সীর পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নেতৃবৃন্দ। বক্তব্য রাখেন মুফাস্সীর পরিষদের কুষ্টিয়া জেলা সভাপতি আলহাজ্ব মুফতি মাওলানা আব্দুল হান্নান। বিবৃতি প্রদান করেছেন মুফাস্সীর পরিষদের কুষ্টিয়া জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি প্রিন্সিপাল তারিকুর রহমান, সেক্রেটারী মাওলানা ফারুক আযম জিহাদী, সাংগঠনিক সম্পাদক মাওলানা খালিদ হোসাইন সিপাহী, মাওলানা আব্দুল ওয়াহেদ, আলহাজ্ব হাফেজ আব্দুল্লাহ আল মামুন, হাফেজ আব্দুল কুদ্দুসসহ অন্যান্য নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ নবী অবমাননায় আটককৃত কুলাঙ্গার আমিরুল ইসলামকে কঠোর শাস্তির দাবী জানান। তার সঠিক বিচার করা না হলে সারা দেশের আলেম উলামাদের ঐক্যবদ্ধ হয়ে তীব্র আন্দোলনেরও হুঁশিয়ারী দেন।

বৃহত্তর কুষ্টিয়া উলামা পরিষদ
মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করার প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বৃহত্তর কুষ্টিয়া উলামা পরিষদের নেতৃবৃন্দ। শনিবার এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।
বিবৃতিতে বৃহত্তর কুষ্টিয়া উলামা পরিষদের সভাপতি মুফতি আব্দুল হামিদ জানান, রাসুল (সা:) এর নামে অবমাননা মুসলমানরা কখনোই সহ্য করবেনা। ওই এলাকার একটি কুচক্রী মহল তারা কোরআন ও হাদিসের অবমাননা করে চলেছে। তারা আহলে কোরআনের নামে কোরআনের বিরোধীতা করে যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে কুলাঙ্গার আমিরুল ইসলাম এর কঠোর বিচার দাবী করছি।
এছাড়াও উলামা পরিষদের অন্যান্য উলামায়েকেরাম এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বৃহত্তর কুষ্টিয়া উলামা পরিষদের জেলা সেক্রেটারী মুফতি রেজাউল করিম, মাওলানা ইব্রাহিম হোসাইন কাশেমী, মাওলানা আবু দাউদ, মুফতি আব্দূল লতিফ খান, মাওলানা আব্দুল খালেক, মাওলানা আব্দুল হাকিম, হাফেজ আরিফ বিল্লাহ, মাওলানা ইলিয়াস শাহসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু উলামা পরিষদ কুষ্টিয়া
কুষ্টিয়ার মিরপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করার তীব্র্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু উলামা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নেতৃবৃন্দ। নবী অবমাননাকারী কুলাঙ্গার আমিরুল ইসলাম এর কঠোর বিচার দাবী করে বক্তব্য ও বিবৃতি দিয়েছেন নেতৃবৃন্দ।
বিবৃতি ও বক্তব্য প্রদানকারীরা হলেন, বঙ্গবন্ধু উলামা পরিষদ কুষ্টিয়া জেলা সভাপতি মাওলানা ফারুক আযম জিহাদী, সাধারণ সম্পাদক মাওলানা খালিদ হোসাইন সিপাহী, যুগ্ম সম্পাদক মাওলানা হাফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব হাফেজ আব্দুল্লাহ আল-মামুন, মাওলানা মিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইউনুছ আলী, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা ফারুক সিদ্দিকী, সমাজকল্যাণ সম্পাদক হাফেজ আব্দুল কুদ্দুস, ত্রাণ, সদস্য হাসিবুল ইসলাম, আবু নাঈমসহ অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য যে, শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার নওদাপাড়া এলাকা থেকে তাকে আটক করে মিরপুর থানা পুলিশ। আমিরুল ইসলাম ওই এলাকার আব্দুর রহমানের ছেলে। তিনি নিমতলা দারুস সালাম অনলাইন মডেল স্কুলের পরিচালক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!