• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

যশোরের শার্শায় কৃষকের মাঝে বিনামুল্যে সার,বীজ ও কীটনাশক বিতরন

Reporter Name / ২০৪ Time View
Update : রবিবার, ২২ নভেম্বর, ২০২০

মোঃ সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ- যশোরের শার্শায় কৃষকের মাঝে বিনামুল্যে সার,বীজ এবং কীটনাশক বিতরন করেছেন ৮৫,যশোর-১ শার্শা আসনের বার বার নির্বাচিত সাংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল এমপি।

রবিবার(২২ নভেম্বর) বিকাল ৩টায় শার্শা উপজেলার কায়বা ইউনিয়নে চালিতাবাড়িয়া আরডি বহুমূখি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারন কর্তৃক আয়োজিত ২০২০-২০২১ অর্থবছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় সার ও বীজ বিতরণ ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল। অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলওয়াত শেষে উপজেলার কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল তার স্বাগতিক বক্তব্য তুলে ধরেন।

এরপর বিশাল ঐ জনসভায় ৮৫,যশোর-১ শার্শা আসনের সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন কৃষকদের উদ্দেশ্যে বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে বিনামুল্যে সার ও বীজ দেওয়া হবে। বঙ্গবন্ধু’র চিন্তা-চেতনায় ছিল কৃষকের মুখে হাসি দেখার। আজ সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে। আজ সার বীজের জন্য কৃষককে দারেদারে ঘুরতে হয়না। কৃষি ও কৃষকের জন্য সার ও বীজ কৃষকের ঘরে পৌছে দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আপনাদের এক ইঞ্চি জমিও ফেলে রাখবেন না। আপনাদের উঠানে ও ঘরের ছাদে কিছু সবজীর চারা লাগান,যাতে আপনার পরিবারে সবজী’র চাহিদা পূরন হয়। এমপি বলেন, কৃষিতে বিপ্লব আনতে প্রত্যেকের সহযোগীতা একান্ত প্রয়োজন।

এবারে প্রতি বিঘা জমিতে ফসল উৎপাদনের জন্য বীজ পাবেন গম ২০ কেজি, সূর্যমুখী ১ কেজি,খেসারী ৮ কেজি,টমেটো ৫০ গ্রাম,মরিচ ৩০০গ্রাম, খেসারী চাষের জন্য ডিএপি ৫কেজি,এমওপি ৫কেজি,টমেটোর জন্য ডিএপি ১০কেজি,এমওপি ১০কেজি,মরিচের জন্য ডিএপি ১০ কেজি, এমওপি ৫ কেজি।
শার্শা উপজেলায় ১১টি ইউনিয়নে মোট ২৯৮০ জন কৃষক বিনামুল্যে সার ও বীজ পাবে। তার মধ্যে গমের বীজ পাবেন ৭০০জন কৃষক, সূর্যমুখী ২৫০ জন কৃষক,খেসারী ১৩০ জন কৃষক,টমেটো ১২০০ জন কৃষক,মরিচ ৭০০জন কৃষক।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ নুরুজ্জামান,যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল,যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু,শার্শা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস,যশোর জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলক,শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ,সাধারণ সম্পাদক ও শার্শা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন,উলাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক,বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রহমান,বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল,কায়বা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকু,গোগা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ,পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান হাদি ও অন্যান্য নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!