• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন
শিরোনাম
রহনপুরে কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা দিল তোজাম্মেল হোসেন বিদ্যালয় আকবরপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত অনিয়মের অভিযোগ নাচোলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা ও নিরাপদ মাতৃত্ব দিবস অনুষ্ঠিত গোমস্তাপুরে ২৯তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর পুরস্কার বিতরণ নাচোলে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সের বিরুদ্ধে কলেজ ছাত্রীর সাথে দূর্ব্যবহারের অভিযোগ! না ফেরার দেশে বীর মুক্তিযোদ্ধা সুনীল বৌদ্য কোটালীপাড়ায় নব-যোগদানকৃত নির্বাহী অফিসারের মতবিনিময় সভা নাচোলে অভ্যন্তরীণ বোরে মৌসুমে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা ও সহযোগিতা কামনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

রহমতের বৃষ্টিতে সিক্ত পবিত্র কাবা

Reporter Name / ২১৫ Time View
Update : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

এখন পবিত্র কাবা শরিফ চত্বরে চলছে তাওয়াফ। আবার কেউ নামাজ ও দোয়ায় মগ্ন। এরই মাঝে রহমতের বারিধারায় সিক্ত হচ্ছে কাবার পবিত্র চত্বরসহ পুরো মক্কা নগরী। এ দৃশ্য গতকালের। কাবা শরিফের মাঝে বৃষ্টি হলেও এত ভারিবর্ষণ সাধারণত তেমন একটা হয় না।

রহমতের বৃষ্টিতে ওমরাহকারীরা তাওয়াফ, নামাজ ও দোয়ায় নিয়োজিত। যেন অবচেতন মনে রহমতের দরিয়ায় তারা হাবুডুবু খাচ্ছে। রহমতের বৃষ্টিতে নিজেদের করে নিচ্ছে পবিত্র।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে মসজিদে হারাম তথা কাবা চত্ত্বরের এসব ছবি ভাইরাল হয়েছে। হারামাইন ডটইনফো, হারামাইন ফেসবুক পেজ, টুইটারে তা সয়লাব হয়েছে।

বিশ্বব্যাপী মুসলিম উম্মাহ এসব ছবি দেখে আবেগে আপ্লুত হয়েছে। কেননা সচরাচর এ দৃশ্য দেখা যায় না। কাবা চত্বরে রহমতের বৃষ্টিতে সিক্ত হওয়ার এ সৌভাগ্য সবার হয় না।

ভারি বৃষ্টিপাতে কাবা শরিফ তাওয়াফকারীরা যেমন ভিজে একাকার। তেমনি মাতআফে জমে ওঠে বৃষ্টির পানি। কাবা শরিফের ছাদ থেকে মিজাবে রহমত দিয়ে ঝরনার ফোয়ারা তৈরি হয়। অবিরাম পড়তে থাকে রহমতের বৃষ্টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!