• শনিবার, ২২ জুন ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে অবৈধভাবে সার মজুদ রাখায় বিপাকে ব্যবসায়ী

Reporter Name / ২১৬ Time View
Update : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার রাজবাড়ি বাজারস্থ এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অবৈধভাবে ১৪৮৫ বস্তা মজুদকৃত সার উদ্ধারসহ অবৈধ মজুদকারীকে জেল জরিমানা করেছে ভ্রমমাণ আদালত।১০ ডিসেম্বর বৃহস্পতিবার দিবাগত রাতে এঅভিযান পরিচালনা করা হয়।

অবৈধ সার মজুদকারী নাচোল উপজেলার মুক্তাপুর গ্রামের মৃত শরিফ উদ্দিনের ছেলে শফিকুল ইসলাম (৩৫)।

জানা যায়; অবৈধভাবে সার মজুদকারীর ০৩ টি গােডাউনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের মাধ্যমে ১ম গােডাউনে ২৫৪ বস্তা মিউরেট অব পটাশ ও ১৫০ বস্তা ডায়ামােনিয়াম ফসফেট; ২য় গােডাউনে ৯৬ বস্তা মিউরেট অব পটাশ ও ৭১ বস্তা ডায়ামেনিয়াম ফসফেট এবং ৩য় গোডাউনে ৮১ বস্তা মিউরেট অব পটাশ ও ৮২৫ বস্তা ডায়ামােনিয়াম ফসফেটসহ সর্বমােট ১৪৮৫ বস্তায়(৫০ X ১৪৮৫) ৭৪,২৫ মে.টন অবৈধ মজুদকৃত সার উদ্ধার করা হয়।

সহকারী কমিশনার নাচোল উপজেলার ভারপ্রাপ্ত ভূমি কর্মকর্তা খাদিজা আক্রার জানায়, শফিকুল ইসলাম অবৈধভাবে সার মজুদ করে অধিক মুনাফার পাশাপাশি সারের কৃত্রিম সংকট তৈরি করে কৃষি পণ্য উৎপাদন ব্যহত ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ করার অপতৎপতায় জড়িত ছিল। সার বিক্রির বৈধ কাগজপত্র না থাকায় এবং অবৈধ সার মজুদের অপরাধে ভ্রাম্যমান আদালত কর্তৃক তাকে ০৬ (ছয়) মাসের সশ্রম কারাদন্ড ও নগদ ৫০,০০০/- টাকা জরিমানা, অনাদায়ে আরাে ০১ (এক) মাসের কারাদন্ডের আদেশ প্রদান করা হয়। এছাড়া, গােডাউন ০৩ টি সিলগালা করে মজুদকৃত সার সরকারী হেফাজতে নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!