• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

Reporter Name / ১৭৭ Time View
Update : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

জাহাঙ্গীর আলম,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
“সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিবো দায়িত্ব” স্লোগানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে সোমবার সকালে দিবসটি উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক, আসক্ত পুনর্বাসন সংস্থা-আপস ও লাইট হাউস কনসোর্টিয়ামের সহযোগিতায় জেলা সিভিল সার্জন অফিস হতে একটি র‍্যালী বের হয়ে সড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। পরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, জেলা সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আস সামস্, মোসা. শামশুন নাহার, মেডিকেল অফিসার রাকিবুল ইসলাম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী মমেনা খাতুন, লাইট হাউসের হিজরা সম্প্রদায়ের প্রতিনিধি ববিতা, স্বাস্থ্য সহকারী রাসেল সরদার।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে এইডসের হার অনেক কম। বর্তমানে দেশে.০১ শতাংশ জনগোষ্ঠী এইডসে আক্রান্ত রয়েছে। সরকারের নানামুখী পদক্ষেপে আক্রান্তের হার শূন্য করা হবে। সারাবিশ্ব প্রতিদিন ৫ হাজার রোগী এইডসে সনাক্ত হয়, যাদের মধ্যে ৫’শ জন্যই কিশোর কিশোরী। তাই এবিষয়ে কমবয়সী ছেলেমেয়েদেরকে সচেতন করার কোন বিকল্প নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!