• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
গোমস্তাপুরে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

বীরগঞ্জে আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার

Reporter Name / ১৬৪ Time View
Update : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

মোঃ আবেদ আলী,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:
দিনাজপুরের জেলা প্রশাসক মোঃ মাহামুদুল আলম বলেছেন, আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার ৩৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসিত করার।

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণীর পরিবারের পুনর্বাসনের লক্ষে দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায় বর্তমানে ৩৫০টি সেমিপাকা ঘর নির্মাণ হ”েছ এর মাধ্যমে মধ্যে ৩৫০টি পরিবার পুনর্বাসিত হয়েছে।

০৫ নভেম্বর/২০ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, আওয়ামীলীগ এর নেতৃবৃন্দসহ অন্যান্য সুধীজনের উপসি’তি এ উপজেলার মরিচা ইউনিয়নে নির্মান কাজের উদ্বোধন করা হয়। বর্তমানে নির্মাণ কাজ প্রায় শেষের দিকে।

প্রকল্পে প্রতিটি ঘরের নির্মাণ মূল্য ১,৭১,০০০/- উপজেলায় মোট বরাদ্দ ৫,৯৮,৫০,০০০/ উপজেলার ১৬টি স’ানে মোট ১১.৫০ একর সরকারি খাস জমিতে নির্মাণ কাজ ত্বরিত গতিতে সমপন্ন হ”েছ। নির্মাণ কাজের মান সন্তোষজনক বলে সরেজমিনে উপকার ভোগীদের কাছ থেকে জানা গেছে প্রতিটি পরিবারে ০২টি কক্ষ, ১টি বাথরম, ১টি রান্নাঘর, বারান্দাসহ প্রতি উপকারভোগী গড়ে ২.০ থেকে ৩.০০ শতাংশ বন্দোবস্ত সহ ইতোমধ্যে উপকারভোগী নির্বাচন সমপন্ন হয়েছে।

উপকারভোগীগণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেছে। উপজেলা নির্বাহী অফিসার জানান যে, উপজেলায় ভূমিহীন ও গৃহীন পরিবারের সংখ্যা ২০৪৭ বর্তমানে ৩৫০টি পরিবারকে এ প্রকল্পের আওতায় পুনর্বাসন করা হেয়ছে এবং পর্যাক্রমে সকল গৃহহীনকে মুজিব বর্ষের মধ্যেই পুনর্বাসিত করা হবে।

উল্লেখ্য যে, গত ০৮ডিসেম্বর/২০ইং মোঃ মাহমুদুল আলম, দিনাজপুর জেলা প্রশাসক, ২৬ডিসেম্বর/২০ইং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম সরেজমিনে নির্মাণ কাজ পরিদর্শন কওে সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা প্রকৌশলী ও উপজেলা প্রকল্প বান্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্ঠ কাজে অন্যান্য কর্মকর্তা বর্গ নির্মাণ কাজসমূহ প্রতিনিয়ত পরিদর্শন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!