• শনিবার, ২২ জুন ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে সংসদ ভবন-সুপ্রিম কোর্ট

Reporter Name / ২২৪ Time View
Update : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজধানী। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা নামতেই দেখা যায়- ঢাকার সরকারি ভবন, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও নানা রকমের বেসরকারি ভবন সজ্জিত হয়েছে লাল-সবুজের আলোয়। তার সঙ্গে বর্ণিল সাজে সাজানো হয়েছে জাতীয় সংসদ ভবন ও দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টকেও।

রক্ত দিয়ে কেনা এই বিজয়কে বরণ করে নিতেই নগরের গুরুত্বপূর্ণ স্থাপনায় করা হয়েছে আলোকসজ্জা। জাতীয় সংসদ ভবন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মূলভবন ও হাইকোর্ট ভবনসহ গুরুত্বপূর্ণ স্থাপনা মোড়ানো হয়েছে লাল সবুজের চাদরে।

কেবল সরকারি স্থাপনাই নয় ব্যক্তিগত ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোও শামিল হয়েছে এই আলোর উদযাপনে। আর শুধু লাল সবুজই নয় উৎসবের এই নগরে ছোঁয়া লেগেছে নীল, হলুদ বা সাদারও। আলোক সজ্জার মধ্য দিয়েই আবার কোথাও তুলে ধরা হয়েছে মুক্তিযুদ্ধ আর প্রিয় স্বাধীনতাকে।

সন্ধ্যার পর থেকেই রাজধানী ঢাকা মহানগরী রঙিন হয়ে উঠেছে। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোসহ ব্যাংক-বীমা সরকারি দফতর থেকে শুরু করে বিভিন্ন অভিজাত হোটেল, নগরের অলি-গলিতে অবস্থিত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কার্যালয় বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। রাস্তার দু’পাশ ও মোড়ে-মোড়ে শোভা পাচ্ছে বিদ্যুৎ-বাল্বের বাহারি রঙয়ের আলোর ঝলকানি।

মহান দিবস উপলক্ষে সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা থেকে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন স্থাপনা। এজন্যই রাজধানী ঢাকা এখন রূপ নিয়েছে আলোর নগরীতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!