• শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম
নাচোলে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপিত হয়েছে। নাচোলে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন নওগাঁয় ট্রেনে ছিনতাইকারীর কবলে প্রান গেল স্বেচ্ছাসেবক লীগ নেতার। গোপালগঞ্জে মরহুম বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার কর্মীর বিয়েতে যোগ দিতে হেলিকপ্টারে চড়ে অজপাড়াগায়ে এলেন সৌদি নাগরিক। টুঙ্গিপাড়ায় বিএফএমটিএসসি শিক্ষার মান উন্নয়নে করনীয় শীর্ষক শিক্ষক ও অভিভাবক মতবিনিময় সভা। কোটালীপাড়ায় অনাথ আশ্রম থেকে শিশু উদ্ধার সাপাহারে ভ্রাম্যমাণ আদালতে ভূয়া ডাক্তারের জেল ও জরিমানা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে ট্রাক চাপায় আম আড়ৎদার ইমরান নিহত বরিশালে রবিন বল্লব এর ব্যক্তিগত আক্রোশ এর স্বীকার একটি খৃষ্টান পরিবার।

যশোরের শার্শায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

Reporter Name / ২১১ Time View
Update : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

সেলিম রেজা তাজ,স্টাফ রিপোর্টারঃ
‘যদিও মানছি দূরত্ব তবুও আছি সংযুক্ত’ প্রতিপাদ্যে যশোর জেলার শার্শা উপজেলায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১২ডিসেম্বর শনিবার সকালে প্রচার শোভাযাত্রা, প্রতিপাদ্য বিষয়ে সেমিনার ও শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।
শার্শা উপজেলা চত্বর থেকে দিবস পালনের শোভাযাত্রা উদ্বোধন করেন উপজেলা ভূমি কমিশনার রাসনা শারমিন মিথি। শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশ নেন।
এদিন, সকালে উপজেলা প্রশাসকের সভাকক্ষে দিবসের প্রতিপাদ্য বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে শার্শা উপজেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহকারী প্রোগ্রামার আহসান কবির মূল বিষয়বস্তু উপস্থাপন করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা ভূমি কমিশনার রাসনা শারমিন মিথি।
সেমিনারে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্য প্রচারণার ক্ষেত্রে উপস্থাপিত বিষয়ের সত্যতা বিচার ও জনমনে এর নেতিবাচক প্রভাব যাতে না পড়ে সে বিষয়ে সচেতন হবার আহ্বান জানিয়ে বক্তব্য দেন শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা ভূমি কমিশনার রাসনা শারমিন মিথি প্রমুখ।
সেমিনারের প্রথম পর্বে স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের উপস্থিত বক্তিতা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারী বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হৃদি আফরা তার ডিজিটাল বাংলাদেশ শিরোনামের প্রেজেন্টেশন উপস্থাপন করে। এছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের তৈরি ডিজিটাল বাংলাদেশের অর্জন বিষয়ক দুটি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।
শেষ পর্বে দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের সনদপত্র ও পুরস্কার প্রদান করা হয়। স্কুল পর্যায়ের রচনায় প্রতিযোগিতায় প্রথম হয়েছে হৃদি আফরা, দ্বিতীয় ইমরান এবং তৃতীয় হয়েছে রুতাবান মাধ্যমিক বিদ্যালয়। চিত্রাঙ্কনে পুরস্কার পান নুশরাত জাহান লামিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!