• বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম
রহনপুরে কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা দিল তোজাম্মেল হোসেন বিদ্যালয় আকবরপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত অনিয়মের অভিযোগ নাচোলে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা ও নিরাপদ মাতৃত্ব দিবস অনুষ্ঠিত গোমস্তাপুরে ২৯তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর পুরস্কার বিতরণ নাচোলে স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সের বিরুদ্ধে কলেজ ছাত্রীর সাথে দূর্ব্যবহারের অভিযোগ! না ফেরার দেশে বীর মুক্তিযোদ্ধা সুনীল বৌদ্য কোটালীপাড়ায় নব-যোগদানকৃত নির্বাহী অফিসারের মতবিনিময় সভা নাচোলে অভ্যন্তরীণ বোরে মৌসুমে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা ও সহযোগিতা কামনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

তাঁত শিল্পের প্রযুক্তির উন্নয়ন ঘটাতে চায় সরকার;বস্ত্র ও পাট মন্ত্রী

Reporter Name / ১৯৩ Time View
Update : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
আমরা চায়না যেতাম আর দেখতাম চায়নার মজুরী আমাদের বাংলাদেশের চেয়ে অনেক বেশি। চায়না কোন প্রযুক্তি ব্যবহার করে রেশম উৎপন্ন করে তা আমাদের দেখতে হবে। সরকারের সর্বোচ্চ কর দিয়ে রেশম শিল্পকে অগ্রাধিকার দেয়া হয়েছে। তারপরেও আমরা কিন্তু রেশম শিল্পের উন্নয়ন করতে পারছিনা। না পারার কারন গুলো আমাদের খুঁজে দেখতে হবে এবং তার নিরাময় খুঁজে তাঁত শিল্পের উন্নয়ন করতে হবে। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ মাত্র দুটি জেলায় বেশী রেশম উৎপন্ন হয়। আমার মনে হয়না সরকারের খুব বেশি অর্থ ব্যয় করে উন্নয়ন করতে হবে যাতে করে রাজশাহী শিল্ক টিকে থাকে এ ব্যবস্থা নিবো। রাজশাহী শিল্ক কিন্তু বাংলাদেশের ঐতিহ্য। তাঁত শিল্প এমন একটি ঐতিহ্য এটি একটি বাঙ্গালীর ঐতিহ্য। আমরা আমাদের ঐতিহ্যকে ধরে রাখতে চাই। যারা তাঁতি তারা যদি লোন চায় তাহলে আরোও লোনের ব্যবস্থা করবো। তাঁতী রিলার ও বসনী সমাবেশে প্রধান অতিথিরর বক্তব্যে এভাবে মন্তব্য করেন বীরপ্রতীক বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজি।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারোঘরিয়ায় ইউনিয়নের লাহারপুরের তাঁতী পাড়ায় সোমবার (১১ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় তাঁতী, রিলার ও বসনী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন;বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের জেষ্ঠ ভাইস চেয়ারম্যান সাংসদ ফজলে হোসেন বাদশা,বস্ত্র ও পাট মন্ত্রাণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া,বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মোঃ শাহ আলম,বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ অলিউল্লাহ,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ,বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালক মুহাম্মদ আব্দুল হাকিম।

এ সময় উপস্থিত ছিলেন;চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব,চাঁপাইনবাবগঞ্জ ৩আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আঃ ওদুদ,চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার,বারোঘরিয়ায় ইউনিয়ের চেয়ারম্যান আবুল খায়ের,সহকারী কমিশনার আশিস মোমতাজ,সহকারী কমিশনার চন্দন কর প্রমুখ।

এসময় জেলার তাঁত,রিলার ও বসনী সমতির পক্ষ থেকে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বরারব স্মারকলিপি প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!