• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

নগর ভবন ঘেরাওয়ের হুঁশিয়ারী রাজশাহীতে ঘনবসতি উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদ

Reporter Name / ৪৩৭ Time View
Update : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

নগর ভবন ঘেরাওয়ের হুঁশিয়ারী
রাজশাহীতে ঘনবসতি উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী নগরীর হড়গ্রাম এলাকায় শত শত মানুষের বসবাসের ঘনবসতি জায়গা থেকে উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদ জানানো হয়েছে। এমন সিদ্ধান্ত প্রত্যাহার না করলে নগর ভবন ঘেরাও করাসহ দুর্বার আন্দোলনেরও হুঁশিয়ারী দিয়েছেন এলাকাবাসী। গতকাল সোমবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচীতে এমন ঘোষণা দেয়া হয়।
রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহঃ সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেনÑ জননেতা আতাউর রহমানÑভাষাসৈনিক মনোয়ারা রহমান পরিবারের সদস্য ও রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, সেক্টরস কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু প্রমূখ।
মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী নগরীতে উন্নয়নের নামে ভাংচুর চালিয়ে জনগণকে পথে বসানো হচ্ছে। নগরীজুড়ে ভাংচুর করার ফলে হাজার হাজার মানুষ পথে বসেছেন। হড়গ্রামেও ঘনবসতিপূর্ণ বসতভিটা থেকে সাধারণ মানুষদের উচ্ছেদ করে সেখান কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আত্মঘাতি সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত থেকে সরে না আসলে নগর ভবন ঘেরাও করাসহ দুর্বার গণআন্দোলনের ঘোষনা দিয়েছেন তারা। এছাড়া যেকোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে নগরীর বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময়ের আহবান জানিয়েছেন বক্তারা। মানববন্ধনে হুমকির মুখে পড়া হড়গ্রাম এলাকার প্রায় পাঁচ শতাধিক মানুষ অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!