• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন
শিরোনাম
সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী”

নাচোল সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন বাদরুল ইসলাম জেষ্ঠতার নীতিমালা ভঙ্গের অভিযোগ

Reporter Name / ১৯৫ Time View
Update : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

মোঃ আতাউর রহমান, নাচোলঃ-
চাঁপাইনবাবগঞ্জের নাচোল সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন বাদরুল ইসলাম, জেষ্ঠতার নীতিমালা ভঙ্গের অভিযোগ উঠেছে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমানের বিরুদ্ধে।

গতকাল শনিবার সকাল ১০ টায় নাচোল সরকারি কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে (বাংলা বিভাগের প্রভাষক) বাদরুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব অর্পণ করেছেন। এর ফলে নাচোল সরকারি কলেজের প্রাথমিক সমস্যার সমাধান হলেও জ্যৈষ্ঠতার ভিত্তিত্বে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে বাদরুল ইসলামকে দায়িত্ব দেয়া বিধি সম্মত হয়নি বলে দাবী করেছেন নাচোল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক নজরুল ইসলাম। তিনি এ বিষয়ে আইনী লড়াইয়ে যাবেন বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিকদের।

গত ৩১ ডিসেম্বর/২০২০ বিকেল ৫ টায় অবসর গ্রহণ করেন নাচোল সরকারি কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান। ওই দিন তিনি কাউকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব না দিয়েই অবসর গ্রহণ করেন। আর এ সংক্রান্ত সংবাদটি বিভিন্ন প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। ফলে গতকাল শনিবার সকাল ১০টায় নাচোল সরকারি কলেজের অধ্যক্ষের কার্যালয়ে বাদরুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়। ওইসময় ভূগল বিভাগের প্রভাষক সফিকুল আলম ও মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক শফিকুল ইসলামসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নাচোল কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক নজরুল ইসলাম বলেন, এ দায়িত্ব হস্তান্তর মোটেও বিধি সম্মত হয়নি। তিনি দাবি করে বলেন জাতীয়করণ বিধিমালা ২০০০ অনুসারে জ্যৈষ্ঠতার ভিত্তিত্বে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয়া হলে আমিই দায়িত্ব পাওয়ার কথা। কিন্ত অবসরে যাওয়া অধ্যক্ষ হাফিজুর রহমান নিতিমালা ভঙ্গ করে তার পছন্দের ব্যাক্তিকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়েছেন। তিনি আরো অভিযোগ করে বলেন, নিয়ম অনুসারে বাদরুল ইসলাম (বাংলা বিভাগের প্রভাষক) জ্যেষ্ঠতার তালিকায় রয়েছেন ৪র্থ নম্বরে। নাচোল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে বাদরুল ইসলামকে দায়িত্ব দেয়া বিধি বহির্ভূত হয়েছে বলেও তিনি এ দাবী জানান। তাই তিনি এ বিষয়ে আইনী লড়াইয়ে যাবেন বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিকদের। দায়িত্ব হস্তান্তরের বিষয়ে নাচোল সরকারি কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এমপিওভূক্তির ভিত্তিতে জ্যেষ্ঠতম ব্যক্তিকে দায়িত্ব দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!