• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

ছাত্র ইউনিয়নের ঢাবি সভাপতি-সম্পাদকসহ ৭ নেতা বহিষ্কার

Reporter Name / ১৭৭ Time View
Update : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

মোঃরফিকুল ইসলাম মিঠু/ সংগঠনের গঠনতন্ত্র লঙ্ঘনের দায়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাত নেতাকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে ঢাকা মহানগর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদও বিলুপ্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো সংগঠনের দফতর সম্পাদক মাহির শাহরিয়ারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের চতুর্থ কার্যনির্বাহী সভায় বাংলাদেশ ছাত্র ইউনিয়নের গঠনতন্ত্রের ৪৮ (ক) ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬ (গ) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী এবং নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডের দায়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সহসভাপতি সম্পা দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ, সাধারণ সম্পাদক রাগীব নাঈম, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদকে গঠনতন্ত্রের ৫৬ (ক) ধারা অনুযায়ী ছয় মাসের জন্য বহিষ্কার করা হলো।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহসভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে। একই সঙ্গে ঢাকা মহানগর সংসদে ২১ সদস্যবিশিষ্ট এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদে ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠনের কথাও জানানো হয়।

এদিকে কেন্দ্রীয় সংসদের সহসভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহসভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেম, সদস্য রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমে যুক্ত থাকার দায়ে সতর্ক করা হয়েছে এবং পরবর্তীতে এমন কাজের সঙ্গে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ারি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!