• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ভেট এসোসিয়েশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প নাচোলে ভূমি সেবা(৮-১৪) সপ্তাহের উদ্বোধন কোটালীপাড়ার রামশীল ইউনিয়নে ৬০ ফুট জমির জন্য ২০০ পরিবারের ভোগান্তিতে এলাকাবাসি চাঁপাইনবাবগঞ্জ বজ্রপাতে দু’শিশু, এক নারীসহ ৩ জন নিহত নাচোলে স্কুল পর্যায়ে বাল্যবিবাহ বিরোধী সমাবেশ ও শপথ পাঠ ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত নাচোল পৌরসভার টিএলসিসি কমিটির সভা অনুষ্ঠিত নাচোল উপজেলার সাবেক ইউএনও সাবিহা সুলতানার জানাযার নামাজ আজ বাদ জোহর নওগাঁয় অনুষ্ঠিত হবে। রহনপুরে কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা দিল তোজাম্মেল হোসেন বিদ্যালয় আকবরপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত অনিয়মের অভিযোগ

সারা দেশে করোনা মহামারীকালে বাজারে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ভোক্তা অধিদপ্তরের অভিযান জোরদার

Reporter Name / ২২০৪৮ Time View
Update : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

০৮ জুলাই ২০২১, শুক্রবার :

সরকারী কঠোর বিধি-নিষেধকালে ও আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয়। রাজধানীর মিরপুর শাহ আলী, মিরপুর ৬ নং, মিরপুর ১০ নং, বড়বাগ, কল্যাণপুর, মালিবাগ, শান্তিনগর, খিলগাঁও তালতলা, বাসাবো, নন্দীপাড়া এলাকায় অবস্থিত নিত্যপণ্যের বাজার, ফার্মেসী, বেকারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১২টি প্রতিষ্ঠানকে ৯৮,৫০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়।

বাজারে নিত্যপণ্যের মূল্য যৌক্তিক ও স্থিতিশীল রাখতে এবং ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয় করতে সতর্ক করে অধিদপ্তরের অভিযান পরিচালনাকারী টিম। বাজারের সকল ক্রেতা-বিক্রেতাকে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য হ্যান্ড মাইকে সচেতন করা হয়।

ঢাকা মহানগরীর বিভিন্ন ফ্যাক্টরি বাজার, সুপারশপ ও ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক জনাব আতিয়া সুলতানা, উপপরিচালক জনাব বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক জনাব শাহনাজ সুলতানা, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব আব্দুল জব্বার মন্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক জনাব ইন্দ্রানী রায়।

তদারকিকালে মসলা, ভোজ্যতেল, চাল, পেঁয়াজ, আদা,রসুন, মাংস, কাঁচা শাক- সবজিসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত ঔষধ, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল মাস্ক -স্যানিটাইজার, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা বলেন, কোভিড মাহামারীর এ সময়ে সাপ্তাহিক ছুটির দিনসহ নিয়মিতভাবেই অধিদপ্তর বাজার তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। আসন্ন ঈদুল আজহা ও সরকারি কঠোর বিধি নিষেধের সময়ে মসলাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে ও যৌক্তিক মূল্যে পণ্য বিক্রয় করতে ব্যবসায়ীদের আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!