• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম
সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী”

৫৩জন শিবির কর্মীকে আটক করেছে নাচোল থানাপুলিশ

Reporter Name / ৮৮৩ Time View
Update : সোমবার, ৭ মার্চ, ২০২২

অলিউল হক ডলার, নাচোলঃ
চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিত্বে গোপন ৫৩জন রাজশাহী বিভিন্ন এলাকার শিবির নেতাকর্মীদের আটক করে জেল হাজতে প্রেরণ করছে।
নাচোল থানা সূত্রে জানাগেছে, গত ৬মার্চ বেলা ১২টায় নাচোল উপজেলার নেজামাপুর স্বপ্নপল্লী পার্কে রাজশাহী থেকে দুইবাস ভর্তি শিবির নেতাকর্মী স্বপ্নপল্লী পার্কে বনভোজন করার জন্য আসে। জাতীয় গেয়েন্দা সংস্থার একটি টিম তাদের গতিবিধি লক্ষ্য করতে থাকে।এক পর্যায়ে জাতীয় গেয়েন্দা সংস্থার টিম তাদের জিজ্ঞাসাবাদ শুরু করলে তারা তড়িঘড়ি করে বাসে উঠে পালাতে চেষ্ঠা করলে তাদের সাথে ওই গেয়েন্দা টিমের ধস্তাধস্তি শুরু হয়।এক পর্যায়ে ওই বাস দুটো তানোর-রাজশাহী অভিমুখে পালাতে থাকে। তাৎক্ষনিক নাচোল থানা পুলিশকে সংবাদ দিলে নাচোল থানার অফিসার মিন্টু রহমানের নেতৃত্বে একটি টিম ওই বাস দ’ুটো ধাওয়া করে তানোর উপজেলার মন্ডুমালা এলাকার আইড়্যার মোড় থেকে আটক করে প্রথমে বরেন্দ্র দৌগাছি স্কুল এন্ড কলেজ নিয়ে এসে তাদের জিঞ্জাসাবাদ ও তল্লাসি চালায়। তল্লাসি চালিয়ে তাদের কাছে থেকে শিবিরে লোগো ছাপানে গেঞ্জি, কলম ও জিহাদি বই ডায়েরী উদ্ধার করে। পরে তাদেরকে নাচোল থানায় নিয়ে আসে।(একটি বাধন পরিবহন যার নং-ঢাকা ব-১৪-৬৫৭৪,অপরটি হলো, শান্তা ট্রাভেস যার নং-ঢাকা মেট্র-ব-১১৪৭৮২।) সূত্রে জানাগেছে এই ঘটনায় পুলিশ ২০২জন আটক করে থানা নিয়ে আসে।এই পিকনিক টিমে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিবিরকর্মী ছিলো। রাতভর জিজ্ঞাসবাদ শেষে ১৮বছরের নিচের ১৪৯জনকে তাদের অভিভাবদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। বাকী ৫৩জনকে আটক করে অজ্ঞাতনামা আরো ৪জনকে আসামী করে ৫৭জনের নামে মামলা দিয়ে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়। এব্যাপারে নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান জানান, পুলিশ গোপন সংবাদের ভিত্তিত্বে নাচোল নেজামপুর ইউনিয়ের স্বপ্নপল্লী পার্কে শিবির কর্মীরা সরকারের বিরুদ্ধে নাশকতা পরিকল্পনা করছে এই সংবাদ পেয়ে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে এবং ৭মার্চ সোমবার তাদের বিরুদ্ধে ১৯৭৪সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!