• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
শিরোনাম
এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

জেল হত্যা দিবসে জাতীয় সাংবাদিক সংস্থার আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Reporter Name / ২৫৯ Time View
Update : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২

সোহানুল হক পারভেজ

আজ ৩ নভেম্বর জেলহত্যা দিবস,বাঙালির শোকের দিন। জেলহত্যা দিবস উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধায় শিরোইল দোশর মন্ডলের মোড়ে অবস্থিত সংগঠনের বিভাগীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের দপ্তর সম্পাদক সুরুজ আলীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আসগর আলী সাগরের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের সভাপতি মো: নুরে ইসলাম মিলন। বিশেষ অতিথি হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ এর সহ-সভাপতি মো: মাসুদ পার্ভেজ চৌধুরী, নিউ রাজশাহী প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন,সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, সামাজিক সংগঠন সত্যের জয় এর সাধারণ সম্পাদক নাঈম হোসেন, রাজশাহী বিক্রয় প্রতিনিধি কর্মচারী সমবায় সমিতি লিঃ এর সভাপতি মো: নাজমুল ইসলাম। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত আলোচনা সভায় শহীদ তাজউদ্দিন আহমদসহ জাতীয় চার নেতার কর্মময় জীবন ও স্বাধীনতা সংগ্রামে তাঁদের গুরুত্বপূর্ণ অবদানের উপর আলোকপাত করে প্রধান অতিথির বক্তব্যে মো: নুরে ইসলাম মিলন বলেন, আজ ৩ নভেম্বর বাঙালির শোকের দিন। জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে খুনিচক্র ঢাকা কেন্দ্রীয় কারাগারে ঢুকে নির্মমভাবে হত্যা করে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা স্বাধীন বাংলাদেশের প্রথম ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামান হেনাকে।

তিনি আরো বলেন, স্বাধীনতা যুদ্ধ ও মুক্তি সংগ্রামে জাতীয় চার নেতার অবিস্মরণীয় অবদান, সীমাহীন আত্মত্যাগ, বঙ্গবন্ধু’র নেতৃত্বের প্রতি অবিচল আস্থা এবং রাজনৈতিক সংগ্রামের গৌরবোজ্জ্বল ইতিহাস জাতি চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। জাতীয় চার নেতার আদর্শে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলেই দায়িত্ব পালনে সচেষ্ট থাকবো এটাই আজকের দিনের অঙ্গীকার।

আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে, নিউ রাজশাহী প্রেসক্লাব এর সভাপতি শহিদুজ্জামান সোহেল,সিমান্ত টিভি অনলাইন এর বার্তা সম্পাদক মো: গোলাম সারোয়ার পলাশ,পল্লী বার্তা রাজশাহী জেলা প্রতিনিধি ও রাজশাহী মডেল প্রেসক্লাব এর সদস্য হুমায়ুন কবীর,জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক গোলাম রসুল রনক,সাংস্কিৃতি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন বাবু, সদস্য মো: আনোয়ার হোসেন,সোনিয়া খাতুন,দৈনিক উপচার পত্রিকার স্টাফ রিপোর্টার তাজনুভা তাজরিন অভি, ফটো সাংবাদিক রায়হান হোসেন, সিমান্ত টিভির স্টাফ রিপোর্টার সিরাজুল ইসলাম রনি,সুমন হোসেন দৈনিক সাদাকালো পত্রিকার স্টাফ রিপোর্টার নাহিদ ইসলাম, মুকিত ইসলাম শুভ,হানিফ প্রমুখ।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!