• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

শিবগঞ্জে ফার্মাসিষ্টের অবহেলা কেড়ে নিলো ফুটফুটে শিশুর প্রাণ, থামছেনা মা-বাবার আহাজারি

Reporter Name / ২৭৩ Time View
Update : সোমবার, ২১ নভেম্বর, ২০২২

প্রতিনিধি; শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ঔষধ বিক্রেতা এক ফার্মাসিষ্টের অবহেলা ও গুরুত্বহীনতার ফলে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে । ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ পৌর এলাকার শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের সামনে । নিহত শিশুর বাবা শিবগঞ্জ মাইক্রো চালক সমিতির সভাপতি মো: রুকু হোসেন বলেন, গত ১৭ নভেম্বর আমার ৩ মাসের বাচ্চার ঠান্ডা জনিত সমস্যায় ডা: মো: মাইনুল ইসলামের নিকট চিকিৎসা গ্রহন করি ।
তিনি আমার বাচ্চার জন্য পাঁচটি ড্রপ লিখেন । আমি ১৮ নভেম্বর  প্রেসক্রিপশন নিয়ে শিবগঞ্জ কারবালা মোড়ে অবস্থিত সাথী ড্রাগ হাউসে ঔষধ কিনতে যাই । সাথী ড্রাগ হাউসের পরিচালক মো: জাকারিয়া (জাকির) পাঁচটি ঔষধের মধ্যে একটি ঔষধ না থাকায় সেটি আমাকে না জানিয়েই পাল্টে দেয় । আমরা বাড়িতে নিয়ে এসে সেই ঔষধ খাওয়ানোর পরপরই বাচ্চার অবস্থা খারাপ দেখে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে বাচ্চা আগেই মারা গেছে বলে জানান চিকিৎসক । পরে ইসিজি করে দেখা যায় হার্ট ব্লক হয়ে আমার বাচ্চা মারা গেছে । আসলে যে ঔষধটি দিয়েছিলো সেটি ৩ বছরের উপরের বাচ্চার জন্য, অথচ আমার বাচ্চার বয়স মাত্র ৩ মাস । ঔষধ খাওয়ানোর পূর্বে আমার ফুটফুটে বাচ্চাকে নিয়ে হাসিখুশির মাঝে অনেক আদর করেছি । আর এখন আমার ফুটফুটে সন্তানকে হারিয়ে আমার কলিজা ছিঁড়ে যাচ্ছে ।
একটি ঔষধ না থাকলে আমাকে বললেই হতো, আমি অন্য জায়গায় কিনতাম । কিন্তু সামান্য অর্থের জন্য অবহেলা করে আমার বাচ্চাটাকে তারা মেরে ফেললো । এদিকে দুই কন্যার পরে অনেক আকাঙ্খিত একমাত্র পুত্র সন্তান মুজাহিদকে হারিয়ে পাগল প্রায় তার মোসা: সুমি খাতুন ও বাবা রুকু হোসেন । এখন নিহত শিশুর বাবার একটাই দাবী, এই অবহেলার জন্য ঐ ফার্মেসীর মালিকের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয় যাতে আর কোন শিশু তার অবহেলায় মারা না যায় ।
তবে নিহত শিশুর পোস্ট মর্টেমের ভয়ে তারা থানায় মামলা করছেননা বলেও জানান নিহত শিশুর পরিবার । এদিকে ঔষধ পাল্টে দেয়া সাথী ড্রাগ হাউসের পরিচালক মো: জাকারিয়া (জাকির) এর কাছে বিষয়টি জানতে গেলে ফার্মেসী বন্ধ করে তিনি সটকে পড়েন । পরেরদিন সকাল ১১ টায় গেলেও ঐ ফার্মেসী বন্ধ পাওয়া যায় । পরে মোবাইল ফোনে জানতে চাইলে ঔষধ পরিবর্তনে এতবড় দুর্ঘটনা ঘটবে বলে জানতেন না বলে জানান মো: জাকারিয়া ।
এ বিষয়ে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়রা খান মেবিন জানান, ঔষধ পরিবর্তন করলেও মাত্রা দেখে পরিবর্তন করা উচিত ।
এ বিষয়ে লিখিত অভিযোগ দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো । বিষয়টি সম্পর্কে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল হায়াত বলেন, সংশ্লিষ্ট ব্যক্তির কাছ থেকে এই ভুলের জবাব চেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।
এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!