• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

গোমস্তাপুরে আইপিএম মডেল কৃষি মাঠ প্রদর্শন

Reporter Name / ২৫৩ Time View
Update : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২

প্রতিনিধি; গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মহানন্দা নদীর তীরে বৃহৎ এলাকা জুড়ে বোয়ালিয়া ইউনিয়নের আলমপুর গ্রামে ২০২২-২০২৩ অর্থ বছরে পরিবেশবান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের(১ম সংশোধিত) এর আওতায় আইপিএম  মডেলের কৃষি মাঠ প্রদর্শন করা হয়েছে।
গোমস্তাপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে বুধবার (০৭ ডিসেম্বর ) বিকালে আইপিএম মডেলের কৃষি মাঠ প্রদর্শনী করা হয়েছে।

পরিদর্শনে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন,অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আজম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তানভীর আহমেদ সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. কাওসার আহমেদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আলী, উপজেলা কৃষি উপ সহকারী অফিসার মোঃ সেরাজুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মো: আব্দুর রাজ্জাক,উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আব্দুর রাকিব প্রমূখ।

উপজেলার বিভিন্ন মৌজায় প্রায় ১০০ একর জমিতে ৫০০ জন কৃষককে ২০টি গ্রুপে ভাগ করে প্রতি গ্রুপে ২৫ জন কৃষকের মাধ্যমে নিরাপদ রাসায়নিক ও কীটনাশক বিহীন সবজি চাষ করা হচ্ছে।আইপিএম মডেল ইউনিয়ন বাংলাদেশের মোট ২০ টি উপজেলায় এ কার্যক্রম চালু হয়েছে তার মধ্যে গোমস্তাপুর উপজেলা উল্লেখযোগ্য।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!