• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
শিরোনাম
শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী” ঢাকাস্থ নাচোল সমিতির সভাপতিকে সংবর্ধনা

সাপাহারে পানের বরজে আগাছানাশক প্রয়োগ করে ক্ষয়ক্ষতির অভিযোগ

Reporter Name / ১১৩ Time View
Update : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে পানের বরজে ইউরিয়া সারের সাথে আগাছানাশক কীটনাশক প্রয়োগ করেছে দুবৃত্তরা। যাতে করে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আইহাই ইউনিয়নের শুকরইল গ্রামে। বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যানের নিকট অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।
অভিযোগের প্রেক্ষিতে ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ উপজেলার শুকরইল গ্রামের ১১জন শেয়ারদার মিলে ৩বিঘা জমিতে পান চাষ করে আসছিলো। প্রতিদিন সকালে তারা পান গাছের পরিচর্যার জন্য বরজে যায়। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে শেয়ারদার কেয়ামদ্দীন সকাল আটটার দিকে পানের বরজে যায়। এসময় বরজের প্রতিটি গাছের গোছার ফাঁকে ইউরিয়া সার দেখতে পায়। পরে অন্যান্য শেয়ারদারদের খবর দিলে তারা এসেও ইউরিয়া সার দেখতে পায়। পরে গন্ধ শুঁকে জানতেত পারে ইউরিয়া সারের সাথে আগাছানাশক কীটনাশক দেওয়া হয়েছে। যাতে করে ২/৫ দিনের মধ্যে সব গাছ শুকিয়ে যেতে পারে বলে ধারণা করছেন তারা। এই ঘটনায় শেয়ারদা দের পক্ষে থান মোহাম্মদের ছেলে এনামুল বাদী হয়ে আইহাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর একটি অভিযোগদায়ের করেন।
এ ব্যাপারে ৪নং আইহাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে কথা হলে তিনি জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!