• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম
সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী”

সাপাহারে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

Reporter Name / ১০১ Time View
Update : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার পাহাড়ীপুকুর-মধুইল ৩কিলোমিটার রাস্তা নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ করছেন স্থানীয়রা। যাতে করে রাস্তার কাজ বন্ধ করে দেন স্থানীয় চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু মাস্টার।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার আইহাই ইউনিয়নের পাহাড়ীপুকুর হতে মধুইল ৩কিলোমিটার রাস্তা নির্মাণে নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করছেন সংশ্লিষ্টরা। যেখানে ডব্লিউবিএম ১নং পিকেট দিয়ে কাজ করার কথা সেখানে ৩নং পিকেট ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করছেন স্থানীয়রা। এর আগেও রাস্তা সংস্কারের জন্য উল্টানোর সময় কর্তৃপক্ষের নিযুক্ত প্রতিনিধি এলজিইডির উপসহকারী প্রকৌশলী সবুর রহমানের অবহেলা ও তার মদদের কারনে উপরের ব্লাকটপ চুরি হওয়ার অভিযোগ করছেন স্থানীয় জনগণ। যার কোন ধরণের ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। ব্লাকটপ রাস্তার অন্যান্য সামগ্রীর সাথে মিশিয়ে কার্পেটিং দেওয়ার কথা থাকলেও চুরি হবার ফলে সেগুলো ব্যবহার বঞ্চিত হয়েছে। যাতে করে রাস্তার কাজ মানসম্মত হবে না বলে ধারণা সচেতনদের।

এবিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদারের ম্যানেজার নুর আলম বলেন “এতোদিন পর্যন্ত ভালো মানের পিকেট দিয়ে কাজ করা হয়েছে। আজ হঠাৎ দুই গাড়ী খারাপ পিকেট এসেছে।”

রাস্তার হেড মিস্ত্রি আব্দুল হাই বলেন “আমরা ভালো পিকেট দিয়েই কাজ করেছি। হঠাৎ কেন খারাপ পিকেট আসলো তা আমাদের জানা নেই।”

আইহাই ইউপি চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু বলেন “ রাস্তা শুরু থেকে কর্তৃপক্ষের অবহেলার কারনে ব্লাকটপ চুরি থেকে বিভিন্ন স্থানে নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ চলছিলো। বর্তমানে ৩নং পিকেট দিয়ে কাজ চলার কারনে আমি কাজ বন্ধ করে দিয়েছি।”

দায়িত্বরত এলজিইডি’র উপ সহকারী প্রকৌশলী সবুর রহমানের কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান, “ পূর্বে সব ভালো মানের সামগ্রী দিয়ে কাজ করা হয়েছে। আজ হঠাৎ চার গাড়ী খারাপ পিকেট আসলে আমরা তা ফেরৎ পাঠাই। বর্তমানে রাস্তার কাজ বন্ধ আছে। আমরা ভালো ইট নিয়ে এসে এখানেই পিকেট বানিয়ে রাস্তার কাজ আবার শুরু করবো।” রাস্তার ব্লাকটপ চুরির বিষয়ে কথা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
বর্তমানে এই রাস্তায় নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরী করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!