• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
শিরোনাম
এসির তার চুরির ৩ ঘন্টার মধ্যে চোরকে আটক করে মালামাল উদ্ধার করল পুলিশ চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালিত নাচোলে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার বরাদ্দের অর্থ লোপাটের অভিযোগ খামারিদের নাচোলে গুণীজন সংবর্ধনা ও শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান নাচোল জামায়াত বিএনপির ৩ প্রার্থীর মনোনায়ন প্রত্যাহার নাচোলে নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে ৮লাখ ৯হাজার টাকা ও ১৬১টি সাইকেল বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নের ১৬৭ জনকে বাইসাইকেল বিতরণ সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

সামাজিক কাজে অবদান রাখায় সম্মাননা পেলেন সাংবাদিক হাবিবুল বারি হাবিব

Reporter Name / ১৭৮ Time View
Update : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩

নিউজ ডেস্কঃ

সামাজিক কাজ ও জনকল্যাণে অবদান রাখায় সম্মাননা পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক হাবিবুল বারি হাবিব । মঙ্গলবার ১৭ই জানুয়ারি ২০২৩ শিবগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি’র পক্ষ থেকে তাঁকে এই সম্মাননা দেয়া হয় । সংগঠনটির ২য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে এই সম্মাননা তুলে দেয়া হয় ।

গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটির সভাপতি মো: আলমগীর জয় এর সভাপতিত্বে এবং আজিজা কাওসার ও খাদিমুল ইসলাম এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবুল হায়াত ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জুবায়ের হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো: আরিফুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. আবু বকর সিদ্দিক, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: বজলুর রশিদ সোনু । উল্লেখ্য, দীর্ঘদিন যাবত সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন এলাকার দরিদ্র, অসহায় ও সুবিধাবঞ্ছিত মানুষের পাশে বিভিন্ন ভাবে দাঁড়িয়েছেন সাংবাদিক হাবিবুল বারি হাবিব ।

গত ২০১৭ সালে অসহায় ও সুবিধাবঞ্চিত সহ সকল শিশুদের কল্যাণে শিশুকল্যাণ মূলক সংগঠন “শিবগঞ্জ চাইল্ড ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন” নামে একটি সংগঠনও প্রতিষ্ঠা করেন তরুন এই সাংবাদিক । শিশু উন্নয়নমূলক এই সংগঠনের মাধ্যমে ব্যক্তিগত ফান্ড, সমাজের প্রতিভাবান ও বিত্তশালীদের সহযোগীতা এবং জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগীতা নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে শিশুসহ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি । শীতবস্ত্র বিতরণ, পোশাক বিতরণ, অভুক্তদের খাদ্য প্রদান, ঘঢঙ বন্যার্তদের মাককটখছকখঝে খাদ্য বিতরণ, অসহায় রোগীদের ঔষধ প্রদান, বিনামূল্যে রক্ত প্রদান ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ প্রদান সহ বিভিন্ন ভাবে বিভিন্ন মানুষের সহযোগীতা করে আসছেন এই তরুণ সাংবাদিক । অনেক সময় চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকা সহ জনপ্রতিনিধি ও প্রশাসনের চোখের আড়ালে থাকা প্রত্যন্ত অঞ্চল ও পাড়া গাঁয়ে গিয়ে সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষের অসহায়ত্বের চিত্র লেখনি এবং ছবি ও ভিডিও প্রকাশের মাধ্যমে জনপ্রতিনিধি, প্রশাসন ও বিত্তবানদের নজরে নিয়ে আসেন তিনি ।

এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক হাবিবুল বারি হাবিব জানান, মানুষকে মহান আল্লাহ তা’আলা সৃষ্টিই করেছেন মানুষের কল্যাণের জন্য । আমরা নিজের জন্য কি করলাম সেটার চাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে আমি মানুষ হিসেবে মানুষের জন্য কি করলাম । ছোট মানুষ হিসেবে চেষ্টা করেছি শিশুদের সহ অসহায়, দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকতে । এক্ষেত্রে প্রশাসন, জনপ্রতিনধিগণ এবং বিভিন্ন পেশাজীবী  ব্যক্তিবর্গ সহ অনেকেই আমাকে উৎসাহ ও ভালোবাসা দিয়ে সহযোগীতা করেছেন । আমি সকলের প্রতি কৃতজ্ঞ । আমাকে গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি যে সম্মাননা প্রদান করেছেন, আমি আসলে সেটির যোগ্যতা এখনো অর্জন করতে পারিনি বলে মনে করছি । তবুও এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য তাদের প্রতি আমি কৃতজ্ঞ । ভবিষ্যতে সকলের দোয়া ও সহযোগীতা কামনা করছি ।

এম.এস.হোসেন/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!