• সোমবার, ২০ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন
শিরোনাম
রহনপুর রেলওয়ে শুল্ক স্টেশনের অবকাঠামো উন্নয়ন নিয়ে আলোচনা ও সহযোগিতা কামনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ ফুলকুঁড়ি স্কুলে অনুষ্ঠিত হলো আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতা – ২০২৪ নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত মহেশপুরে ড্রাগন চাষী মিলনের ২৬শ’ ড্রাগন গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা কোটালীপাড়া জোর পূর্বক ৭০ বিঘা ঘের তৈরি নাচোলে বিশ্ব “মা” দিবস উদযাপন নাচোলে নবনির্বাচিত চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান কে সংবর্ধনা নাচোলে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গোমস্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে  আশরাফ আলী আলিম নির্বাচিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আব্দুল কাদের ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা ইয়াসমিন বেসরকারিভাবে নির্বাচিত।

বদলগাছীতে বাঁশের তৈরি শহীদ মিনারের শ্রদ্ধাঞ্জলি

Reporter Name / ১৭১ Time View
Update : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

মোঃহারুনুর রশীদ হারুন প্রতিনিধি বদলগাছী(নওগাঁ):- নওগাঁর বদলগাছীতে কোলা ইউনিয়নের আলফা কেজি স্কুলে নেই শহীদ মিনার। তাই মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাঁশের তৈরি শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকাবাসী।

বদলগাছী উপজেলার কোলা ইউপির ভান্ডারপুর বাজারের পাশে আলফা কেজি স্কুল মাঠে বাঁশ দিয়ে অস্থায়ী শহিদ মিনারটি নির্মাণ করেছে অত্র স্কুলের শিক্ষার্থীরা। গত ২০শে ফেব্রুয়ারি শিক্ষকদের সহযোগিতায় কচিকাচা শিশু শিক্ষার্থীরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও ২১শে ফেব্রুয়ারিতে ভাষা সৈনিক শহীদের শ্রদ্ধাঞ্জলি জানাতেই এই অস্থায়ী শহীদ মিনার তৈরি করেন।

বাঁশের তৈরি শহীদ মিনার দেখতে আসা সোবাহান বলেন, আমি বাচ্চাদের তৈরি শহীদ মিনারের খবর শুনে দেখতে এসেছি। আমার খুব ভালো লেগেছে এই ছোট ছোট বাচ্চাদের শহীদদের প্রতি শ্রদ্ধাবোধ দেখে।

স্থানীয় বাসিন্দা জাহানারা বেগম বলেন, ‘আমি আমার সন্তানকে নিয়ে এখানেই এসেছি। আমার সন্তান এই স্কুলে পড়ছে। বদলগাছীর কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া সম্ভব নয়। আমার মেয়ে পাঠ‍্য বইয়ের ছবিতে যে শহিদ মিনার দেখেছে সেটা এটা নয়। তবুও সে অনেক খুশি।

স্কুলের পরিচালক মোঃ শফিউল হাসান দিপু বলেন, আমরা বেসরকারি ভাবে শিশুদের মানসম্পন্ন শিক্ষা দিই। এখানের শিক্ষার্থীদের প্রতিটি দিবসের গুরুত্ব নিয়ে আলোচনা করি। শিক্ষার্থীদের ভাষার প্রতি মাতৃভাষার গুরুত্ব শুনেই শিক্ষার্থীরা নিজেরাই এই শহীদ মিনার তৈরি করেছে।

স্থানীয় ইউপি সদস্য হারুনুর রশিদ বলেন, শিশুদের বাঁশের তৈরি শহীদ মিনার দেখে আমি অত্যন্ত আনন্দিত। ভবিষ্যত প্রজন্মকে শহীদ দিবস ও অন‍ান‍্য দিবসের গুরুত্ব জানতে প্রতিটি স্কুলে শহীদ মিনার নির্মানের দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!