• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম
সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী”

শহিদ দিবসে নাচোলে ধূমকেতু’র আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

Reporter Name / ৮৪ Time View
Update : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নাচোলে ‘ধূমকেতু’ স্বেচ্ছাসেবী সংগঠন -এর আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নাচোলের নাসিরাবাদ গুচ্ছগ্রামে ইউপি চেয়ারম্যান জনাব মো: সফিকুল ইসলামের পৃষ্ঠপোষকতায় ও মেহেরজান মেমোরিয়াল মেডিকেয়ার -ডাক্তারখানা’র সার্বিক সহযোগিতায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার বিকেল ৪টায় নাসিরাবাদ গুচ্ছগ্রাম বাজারে স্বাস্থ্য সচেতনতামূলক উঠান বৈঠক শেষে রাত ৮টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মো: আসাদুর রহমান বিপ্লব। এছাড়াও ক্যাম্পে আগত রোগীদের বিনামূল্যে রক্তশূন্যতা, উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস রোগের স্ক্রিনিং পরীক্ষা করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নাচোলের নাসিরাবাদে বিভিন্ন এলাকা থেকে ফ্রি চিকিৎসা সেবা গ্রহণ করতে রোগীরা জড়ো হন। এসময় সেবা নিতে আসা রোগীরা জানান, অন্যান্য সময়ে ডাক্তারের চিকিৎসা সেবা নিতে ৫০০ থেকে ১০০০ হাজার টাকা পর্যন্ত ভিজিট দিতে হয়েছে। এর বিপরীতে ফ্রিতে চিকিৎসা সেবা গ্রহণ করে আমরা অনেক খুশি হয়েছি।

এ প্রসঙ্গে ডা: মো: আসাদুর রহমান বিপ্লব বলেন, আজকের এই দিনটিতে আমরা শ্রদ্ধাভরে স্বরণ করি ভাষা শহিদদের, যাঁদের ত্যাগের বিনিময়ে আমরা আমাদের বাংলা ভাষা পেয়েছি। তাঁদের এই ত্যাগকে স্মরণ করে যারা সারা বছর টাকার জন্য চিকিৎসা সেবা গ্রহণ করতে পারছেনা তাদের জন্য এই ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান, মেহেরজান মেমোরিয়াল মেডিকেয়ার – ডাক্তারখানা’র সার্বিক সহযোগিতায় ধূমকেতু স্বেচ্ছাসেবী সংগঠন এই ক্যাম্পের আয়োজন করছে। উপজেলার অসহায় ও হতদরিদ্র মানুষের জন্য সামনের বিশেষ দিনগুলোতে এ সেবা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ‘ধূমকেতু’ স্বাধীনতার স্বপক্ষের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন যা চাঁপাইনবাবগঞ্জের মানুষের স্বাস্থ্য, শিক্ষা, সংস্কৃতি ও জীবনমান উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!