• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী”

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে নাচোল উপজেলা

Reporter Name / ১১৫ Time View
Update : সোমবার, ২০ মার্চ, ২০২৩

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা হতে যাচ্ছে।

২০ মার্চ সোমবার বিকেল ৪ টায় উপজেলা মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন একথা নিশ্চিত করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, নাচোল সদর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী জাকির হোসেন এবং স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

আগামী ২২ মার্চ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।দেশের একটি পরিবারও ভূমিহীন ও গৃহহীন থাকবে না। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করছে নাচোল উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

তিনি বলেন, নাচোল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন- ২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৫০০টি, ২য় পর্যায়ে ২০০ টি, ৩য় পর্যায়ে ২১৬ টি এবং ৪র্থ পর্যায়ে ৮০ টি সর্বমোট ৯৯৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমির দলিল সহ পাকা ঘর, বিদ্যুৎ, সুপেয় পানির ব্যবস্থা, রাস্তা ছাড়াও অন্যান্য সুবিধা দেওয়া হয়েছে।

এছাড়া বিভিন্ন প্রকল্পের মাধ্যমে, তাদের প্রশিক্ষণ ও ঋণের ব্যবস্থা করা হয়েছেে। যাতে করে তারা সাবলম্বী হয়ে উঠতে পারে। এরই মধ্যে অসহায়, হত দরিদ্র ও ছিন্নমূল মানুষ পেয়ে গেছেন তাদের কাঙ্খিত স্বপ্নের ঘর।

উপজেলা প্রশাসন বিভিন্নভাবে স্থানীয়, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীদের মাধ্যমে তথ্য নিয়ে দেখেছেন একটি পরিবারও ভূমিহীন ও গৃহহীন পরিবার না থাকে। সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!