• শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে নাচোল উপজেলা

Reporter Name / ১২৫ Time View
Update : সোমবার, ২০ মার্চ, ২০২৩

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা হতে যাচ্ছে।

২০ মার্চ সোমবার বিকেল ৪ টায় উপজেলা মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন একথা নিশ্চিত করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, নাচোল সদর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী জাকির হোসেন এবং স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

আগামী ২২ মার্চ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।দেশের একটি পরিবারও ভূমিহীন ও গৃহহীন থাকবে না। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করছে নাচোল উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

তিনি বলেন, নাচোল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন- ২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৫০০টি, ২য় পর্যায়ে ২০০ টি, ৩য় পর্যায়ে ২১৬ টি এবং ৪র্থ পর্যায়ে ৮০ টি সর্বমোট ৯৯৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমির দলিল সহ পাকা ঘর, বিদ্যুৎ, সুপেয় পানির ব্যবস্থা, রাস্তা ছাড়াও অন্যান্য সুবিধা দেওয়া হয়েছে।

এছাড়া বিভিন্ন প্রকল্পের মাধ্যমে, তাদের প্রশিক্ষণ ও ঋণের ব্যবস্থা করা হয়েছেে। যাতে করে তারা সাবলম্বী হয়ে উঠতে পারে। এরই মধ্যে অসহায়, হত দরিদ্র ও ছিন্নমূল মানুষ পেয়ে গেছেন তাদের কাঙ্খিত স্বপ্নের ঘর।

উপজেলা প্রশাসন বিভিন্নভাবে স্থানীয়, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীদের মাধ্যমে তথ্য নিয়ে দেখেছেন একটি পরিবারও ভূমিহীন ও গৃহহীন পরিবার না থাকে। সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!