• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

ইইডি’র উদ্যোগে দেশের ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপন

Reporter Name / ১২৮ Time View
Update : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

জারিফ হোসেন স্টাফ রিপোর্টার

চাঁপাইনবাবগঞ্জের ইইডি’র উদ্যোগে দেশের ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উৎযাপন হয়েছে।

ইইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিবুল আহসান বলেন বাঙালি জাতির জীবনে অনন্য এক দিন আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ রবিবার ২৬ মার্চ২০২৩ ইং মহান স্বাধীনতা দিবস।৫৩ তম বছর আগে এই দিনেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে দেশকে দখলদারমুক্ত করার সংগ্রামে নামার আহ্বান জানিয়েছিলেন। মুক্তিযুদ্ধের স্বপ্ন ছিল বিশাল। বাঙালি চেয়েছিল এমন একটি স্বাধীন রাষ্ট্র, যা প্রতিষ্ঠিত হবে কিছু আদর্শের ভিত্তির ওপর।পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরও বলেন পাকিস্তানি সেনাবাহিনীর হামলা শুরুর পরপরই দেশের বীর সন্তানেরা বিভিন্ন স্থানে প্রতিরোধসংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। বঙ্গবন্ধুর নির্দেশমতো যার যা আছে তা-ই নিয়ে মুক্তিসংগ্রামে অংশ নেয় বাঙালি। নয় মাস মরণপণ সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত হয় চিরকাঙ্ক্ষিত স্বাধীনতা। জাতি আজ গভীর শ্রদ্ধায় স্মরণ করবে দেশের জন্য জীবন উৎসর্গ করা বীর সন্তানদের প্রতি।

ইইডি’র নির্বাহী প্রকৌশলী বলেন স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সারা দেশে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারিভাবে এবং দলীয় ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি রেখেছে। যথাযোগ্য মর্যাদা ও স্মরণে দিনটি পালিত হয়েছে।

ইইডি’র সহকারী প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান, সহকারী প্রকৌশলী মোঃ রাসেদুজ্জামান রনি, উপ-সহকারী প্রকৌশলী- মোঃ আব্দুল্লাহ আল মামুন (শিবগঞ্জ), উপ-সহকারী প্রকৌশলী- মোঃ আল মামুন (সদর), উপ-সহকারী প্রকৌশলী- মোঃ আরাফাতূল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী- মোঃ এস এম ইমরান, হিসাবরক্ষক মোঃ রাকিব উদ্দিন সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত থেকে যথাযথ মর্যাদায় দিনটি উদযাপন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!