• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

ভোলাহাটকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা

Reporter Name / ১২৭ Time View
Update : বুধবার, ২২ মার্চ, ২০২৩

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ


চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। দেশের প্রচলিত সংবিধান অনুযায়ী বাসস্থান হচ্ছে একজন নাগরিকের মৌলিক চাহিদার অন্যতম। আর তা নিশ্চিত করতে ২২ মার্চ বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের অন্যান্য জেলা ও উপজেলার ন্যায় ভোলাহাটকেও গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভোলাহাট উপজেলায় তিন ধাপে ভোলাহাট সদর ইউনিয়নে ৪০৭ টি, গোহালবাড়ি ইউনিয়নে ২৫২টি, দলদলি ইউনিয়নে ২৯৮ টি এবং জামবাড়িয়া ইউনিয়নে ১৬৫ টি গৃহহীন ও ভূমিহীনকে মোট ১১২২ পরিবারকে ঘর ও জমির দলিল হস্তান্তর করেছেন ভোলাহাট উপজেলা প্রশাসন। এর মধ্যে ৩ টি ঘর রয়েছে ব্যক্তি উদ্যোগে এবং ১ টি ঘর রয়েছে রাজস্ব খাত থেকে। ভোলাহাট উপজেলায় ১১১৮ টিসহ ‘ক’ শ্রেণীভুক্ত ৪ হাজার ৮১৯ গৃহের নির্মাণ সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা ও পরিপত্র যথাযথ অনুসরণ করে গৃহগুলো নির্মাণ করা হয়েছে বলে অফিস জানিয়েছেন। ২২ মার্চ আনুষ্ঠানিকভাবে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি। উল্লেখ্য ইতিপূর্বে জেলার শিবগঞ্জ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন ভোলাহাট উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম, ওসি তদন্ত মোঃ রেজুয়ানুল হক মণ্ডল, ভাইস চেয়ারম্যান মোঃ গরীবুল্লাহ দবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গোহালবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াসিন আলী শাহ, দলদলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, সুবিধাভোগী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!