• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

সারাদেশে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা মামলা’র প্রতিবাদে পুঠিয়ায় মানববন্ধন

Reporter Name / ২৩১ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

মিজানুর রহমান, বাগমারা, রাজশাহীঃ


রাজশাহীর পুঠিয়ায় সাংবাদিক সোহানুর রহমান সোহানকে মারধর করে হাতুড়ি দিয়ে পিটিয়ে পা ভেঙ্গে দেয়া ও সারাদেশে সাংবাদিকদের উপর মিথ্যে-হয়রানি মূলক মামলার প্রতিবাদে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকার সময় পুঠিয়া উপজেলা পরিষদের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিকে মানববন্ধনে বক্তব্য রাখেন,জুয়েল আহমেদ সভাপতি বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) রাজশাহী বিভাগ এবং আরিফুল ইসলাম সাধারণ সম্পাদক বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) রাজশাহী বিভাগ। এছাড়াও বক্তব্য রাখেন বিভিন্ন প্রেসক্লাব ও সংগঠনের সাংবাদিকরা। এসময় সাংবাদিক শাহানুর রহমান সোহানের উপর সন্ত্রাসী হামলা ও সকল সাংবাদিকদের উপর মিথ্যে ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং বিচারের দাবি জানান সাংবাদিকরা।

এদিকে সাংবাদিক সোহানের উপর হামলার ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) রাজশাহী বিভাগের এর পক্ষ থেকে জানানো হয়েছে তীব্র ঘৃণা ও নিন্দা। একই সাথে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনার।

এসময় মোঃ ইমাম হোসাইন,যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন,সাংবাদিক নেতা,জুয়েল আহমেদ,সভাপতি বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস আরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস সাংবাদিক শাহনেওয়াজ দৈনিক আজকের পত্রিকা,সাংবাদিক আরিফ শাহাদাত দৈনিক নয়া দিগন্ত, সাংবাদিক মোস্তাফিজুর রহমান জীবন,দৈনিক তৃতীয় মাত্রা,রাজশাহী বিভাগীয় ব্যুরো চিফ,সাংবাদিক বজলুর রশিদ,দৈনিক রাজশাহী প্রতিদিন,সাংবাদিক আব্দুল খালেক,দৈনিক ভোরের কাগজ,সাংবাদিক শাহাদাত হোসেন,সাপ্তাহিক অগ্রযাত্রা,সাংবাদিক রকিবুল হাসান সনি,দৈনিক উত্তরা প্রতিদিন,সাংবাদিক মিজানুর রহমান, সাপ্তাহিক অগ্রযাত্রা,সাংবাদিক ইসরাফিল হোসেন, রাজশাহী টাইমস,সাংবাদিক আবু আসাদ,দৈনিক রাজশাহী সংবাদ,সাংবাদিক মুক্তার মাহমুদ,দৈনিক বাংলাদেশ সমাচার,সাংবাদিক মানিক,স্টার নিউজ এজেন্সী, সাংবাদিক মিজানুর রহমান,দৈনিক প্রথম বাংলাদেশ, সাংবাদিক আহিদ,দৈনিক আজকালের সংবাদ,সাংবাদিক জাহাঙ্গীর আলম,প্রচেষ্টা নিউজ,সাংবাদিক,শাওন রাজশাহী টাইমস সাংবাদিক তন্ময় দেবনাথ,দৈনিক স্বাধীন দেশ সাংবাদিক ফরহাদ হোসেন,দৈনিক বাংলাদেশ প্রতিমুহূর্ত, সহ এসময় আরো অনেকেই উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,গত (২২ এপ্রিল) ঈদুল ফিতরের নামাজের সময় ঈদগাহ ময়দানের উন্নয়নে সহায়তার টাকা তোলা ও ঈদগা ময়দানকে সুন্দর করে সাজানোর বিষয়ে কথাবাত্রা হলে,একপর্যায়ে স্থানীয় আলম সরদার নামের এক ব্যক্তি এসবের প্রতিবাদ করে ও উস্কানি দিয়ে শটকে পড়ে। তার কিছু সময় পর দুই গ্রুপের মধ্যে বাঁধে রক্তক্ষয়ী সংঘর্ষ। ওই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হন। এদের মধ্যে প্রায় ছয়জনকে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার জন্য বলা হয়।

এরপর সাংবাদিক সোহানুর রহমান সোহান তিনিও ওই একই ঈদগা ময়দানে নামাজ আদায় করে বাসায় চলে যান। বাসা থেকে বের হয়ে স্থানীয় বাজারে সোহানের পথ আটকে হাতুড়ি ও দেশীয় অস্ত্র দিয়ে ব্যাপকভাবে সন্ত্রাসী কায়দায় হামলা চালানো হয়। এতে করে সোহানের হাঁটু ভেঙ্গে যায়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে তার কাছে থাকা সকল তথ্য উপাত্ত মুছে ফেলার জন্য এই হামলা করে।

এম.এস.হোসেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!