• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

মুসলিম কবরস্থানের জমি জবরদখলের অভিযোগ

Reporter Name / ২৪৯ Time View
Update : বুধবার, ২৪ মে, ২০২৩

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সাপাহার উপজেলার অদূরবর্তী পত্নীতলা উপজেলাধীন অজুনপুর পশ্চিমপাড়া (ভাবুক)-এ মুসলিমদের কবরস্থান জবরদখলের চেষ্টা করার অভিযোগ উঠেছে ওই গ্রামের এনামুল হকের বিরুদ্ধে। এনামুল হক ওই গ্রামের মৃত দারাজতুল্লাহর ছেলে বলে জনা গেছে।
এলাকাবাসী অভিযোগ করেন, দীর্ঘদিন যাবৎ অর্জুনপুর পশ্চিমপাড়া গ্রামের একটি পুকুর পাড়ের চারিপার্শ্বের জমিতে ওই এলাকার লোকজন মৃত মানুষকে কবর দিয়ে আসছিলো। যার জেএল-৪৬, হাল দাগ-২৯৩, মৌজা-অর্জুনপুর,জমির পরিমাণ ৬৭ শতাংশ।এরই ধারাবাহিকতায় জমিটি কবরস্থানের জমি বলেই জানতেন স্থানীয়রা। হঠাৎ করে বেশ কিছুদিন আগে ওই এলাকার মৃত দারাজতুল্লাহর ছেলে এনামুল হক ভুয়া কাগজপত্র তৈরী করে নিজের জমি বলে দাবী করেন। এমতাবস্থায় এলাকার লোকজন স্থানীয় চেয়ারম্যানের নিকট একটি অভিযোগ দায়ের করলে চেয়ারম্যান আবুল কালাম আজাদ একটি কবরস্থানের জায়গা বলে একটি প্রত্যায়ন পত্র প্রদান করেন। এবং উক্ত জমিতে এনামুল হকের প্রবেশ না করার জন্য নিষেধাজ্ঞা আরোপ করেন। কিন্তু এনামুল কোন নিষেধাজ্ঞারা তোয়াক্কা না করে মাঝে মাঝে ওই জমিতে প্রবেশ করে গাছ কাটতে থাকেন।
স্থানীয় বাসিন্দা মোজাম্মেল হক (৪৫) বলেন, “আমার জন্মের পর থেকে এখানে কবরস্থান দেখে আসছি। কিন্তু কোন খুঁটির জোরে এণামুল নিজের জমি দাবী করছেন এটা আমার জানা নেই।”
একই কথা বলছেন স্থানী আতাউর রহমান,মাসুদরানা,মোজাম্মেল,রিপন,হাবিবুর রহমান সহ অসংখ্য লোকজন। তারা আরো বলেন, এনামুল বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেছেন।
এবিষয়ে জানতে চেয়ে এনামুল হকের বড়ো ছেলে মজিবর রহমানের সাথে উপর্যুপরী ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!