• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশের অভিযানে ৫টি চোরাই বৈদ্যুতিক মিটারসহ গ্রেপ্তার-১ চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃসোলায়মান (বিশু)সম্পাদক একরামুল হক(পিন্টু) চাঁপাইনবাবগঞ্জে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত, সড়ক অবরোধ চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে ৪ কেজি গাঁজাসহ ১ ব্যক্তি গ্রেপ্তার অতিরিক্ত ভালোবাসা ঠিক নয় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নাচোলে আওয়ামীলীগের বর্ধিতসভা অনুষ্ঠিত নাচোল উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের বর্ধিতসভা অনুষ্ঠিত। সাংবাদিক কল্যাণ তহবিলের ত্রি-বার্ষিকী কমিটি গঠন সভাপতি আসাদুল্লাহ, সম্পাদক শাকিল সাংবাদিক কল্যাণ তহবিলের কমিটি গঠন, সভাপতি আসাদুল্লাহ, সম্পাদক শাকিল ৭দশক পর নাচোলে ইলামিত্র সংগ্রহশালার উদ্বোধণ

৭-১৪ ই মে বঙ্গোপসাগরে সৃষ্টি হতে যাচ্ছে ঘূর্ণিঝড় “মোখা”

Reporter Name / ১৭০ Time View
Update : শুক্রবার, ৫ মে, ২০২৩

নিউজ ডেস্কঃ


বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (BWOT) এর দীর্ঘ মেয়াদী গবেষনা বলছে যে, আগামী ৭ থেকে ৮ মে এর ভিতরে বঙ্গোপসাগরে সিস্টেম সৃষ্টি হওয়ার পরিবেশ অনুকূল হতে যাচ্ছে যা উপযুক্ত পরিবেশ পেলে ১০ থেকে ১১ মে এর দিকে ঘূর্ণিঝড় “মখা/মোখা (Mokha)” তে পরিণত হতে পারে । ১৪ থেকে ১৫ তারিখ যে সব উপকূলীয় এলাকা ঘূর্ণিঝড় ঝুঁকির আওতায় রয়েছে।

১)সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ সম্ভাবনা ৭০% –

( বাংলাদেশের খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগ ) উল্লেখযোগ্য অঞ্চল গুলো হলো -সুন্দরবন, সাতক্ষীরা, বাগেরহাট ,খুলনা কুয়াকাটা , পটুয়াখালী, ,বরিশাল ,ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা হাতিয়া,লক্ষীপুর ,ফেনি থেকে চট্টগ্রাম । ভারতের মধ্য উড়িষ্যা থেকে পশ্চিমবঙ্গ এর উল্লেখযোগ্য অঞ্চল গুলো হলো পুরি, ব্রাহ্মপুর ,পারাদ্বীপ,চান্ডিপুর,দীঘা ,কলকাতা, গঙ্গাসাগর।

২)ঝুঁকিপূর্ণ সম্ভাবনা ৩০%-

( ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ এবং বাংলাদেশের চট্টগ্রাম বিভাগ) উল্লেখযোগ্য অঞ্চল গুলো হলো বিশাখাপাত্নাম, শ্রীকাকুলাম ও চট্টগ্রাম থেকে কক্সবাজার ও মায়ানমারের আরাকান রাজ্য।

৩)মাঝারি ঝুঁকিপূর্ণ- মায়ানমারের আরাকান রাজ্য এবং ভারতের মধ্য আন্দ্রাপ্রদেশের কিছু অংশ ।

৪)কম ঝুঁকিপূর্ণ – মায়ানমারের পশ্চিম উপকূল এবং ভারতের দক্ষিন আন্দ্রাপ্রদেশে ।

জটিল প্রাকৃতিক ক্রিয়া-কলাপ ও দক্ষিণ চীন সাগরের সম্ভাব্য সিস্টেমের এর কারনে আবহাওয়ার পূর্বাভাস পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিঃদ্র: আপনারা দয়া করে এই আপডেট কে চূড়ান্ত সিদ্ধান্ত মনে করে আতঙ্কিত হবেন না। এটা অতিসাধারণ বার্তা মাত্র।

নোট>বর্তমানে বৃষ্টি বলয় ‘” নীহারিকা ” চলছে আগামীতে বৃষ্টি বলয় (নীহারিকা-২ অথবা তুফান) আসতে যাচ্ছে।

সূত্র:- বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (BWOT)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!