• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
সমসপুর দাখিল মাদ্রাসা সুপারের বিরুদ্ধে কোষাগার শূন্য করার অভিযোগ শিক্ষকদের ! শিবগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত সর্বজনীন পেনশন স্কিম বুথ উদ্বোধন করলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসাক এ.কে.এম গালিভ খাঁন নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টার এর মৃত্যু। নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক নুরুল হক ফনি মাস্টারের মৃত্যু। নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে ১০জনের মনোনায়নপত্র জমা। নাচোল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩.ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়ন পত্র জমা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিল্লাল হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্ত্রীর সংবাদ সম্মেলন “ঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির নাচোলে ঈদ পুনর্মিলনী”

বদলগাছীতে বেহালদশা সড়ক নির্মাণ কাজে খুশি এলাকাবাসী

Reporter Name / ৩২১ Time View
Update : শুক্রবার, ৫ মে, ২০২৩

বদলগাছী নওগাঁ প্রতিনিধিঃ


নওগাঁর বদলগাছীতে বালুভড়া ইউপির শশীর মোড় থেকে নদীর বাঁধ সংলগ্ন চকগোপাল গ্রামের খানাখন্দে ভরা রাস্তার কাজ চলছে। রাস্তায় ইটের খোয়া বিছানো শেষ এতেই যেন আনন্দে ভাসছে এলাকাবাসী।

জানা যায়, গত ২০২১সালে বদলগাছীর চক গোপাল থেকে শশীর মোড় পর্যন্ত রাস্তা চলাচলের অনুপোযোগী হয় পড়ে।রাস্তায় খানাখন্দে ভরে যায়। লোকজন ও যানবাহন চলাচলে প্রতিনিয়ত ছোট খাটো দূর্ঘটনা ঘটে। স্থানীয় জন প্রতিনিধিগন এই রাস্তা নির্মানের জন‍্য বদলগাছী এলজিইডির অফিসে জানায়। সরকারি কাজ তাই দেরী হয়। তাই স্থানীয় লোকজন পুরাতন ইট, মাটি দিয়ে রাস্তা মেরামত করে দীর্ঘদিন ধরে চলাচল করে আসছিল। গত ২০২২-২০২৩ অর্থ বছরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ হতে শশীর মোড় থেকে চকগোপাল পর্যন্ত রাস্তার টেন্ডার হয়। গ্রামের লোকজন, পথচারীরা বর্ষার আগেই রাস্তার কাজ শেষ করার জন‍্য বিভিন্ন ভাবে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর সাথে যোগাযোগ করেন। রাজনৈতিক ভাবে যোগাযোগ করাহয়। এর পরিপেক্ষিতে গত এপ্রিল মাস থেকে রাস্তার কাজ শুরু হয়। এক মাসের মধ‍্যেই রাস্তার ইটের খোয়া বিছিয়ে ফিনিশিং শেষ করেছে। এতেই স্থানীয়রা সহ পথচারীরা বেজায় খুশি। রাস্তা তৈরিতে নিন্ম মানের ইট,খোয়া ব‍্যবহার করেনি বলে জানায় এলাকাবাসী।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, ২০২২-২৩ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ থেকে উপজেলার বালুভরা ইউনিয়নের শশীরমোড় থেকে চকগোপাল বাঁধ পর্যন্ত ২ হাজার ৬৫০ মিটার সড়ক নির্মাণ হচ্ছে। যার নির্মাণ বরাদ্দ ধরা হয়েছে এক কোটি ৫৫ লাখ ২১ হাজার ৬৫১ টাকা।

স্থানীয়রা বলেন, ইদের শুরুতে শ্রমিক সংকটে কাজ ঢিলেঢালা হলেও ইদের মাঝে শ্রমিক পাওয়ায় রাস্তার কাজ সুন্দরভাবে নিয়ম মতোই চলেছে। বর্তমানে রাস্তার উপর ইটের খোয়া বিছানোর কাজ শেষ। কাজ চলাকালীন সময়ে রাস্তার মাঝে একটি কার্লভার্ট ভেঙ্গে পড়ায় কালভার্টটি নতুন করে তৈরী করা হচ্ছে। কালভার্টের কাজ শেষ হলেই রাস্তার কাজ শুরু করবে। বদলগাছী অফিস থেকে প্রতিনিয়ত কাজ তদারকি করা হয়েছে।

আরচা গ্রামের সজীব বলেন, পূর্বের রাস্তার ধারের ইট গুলো দীর্ঘদিন ধরে মাটিতে থাকায় ইট গুলোর মান খারাপ হয়েছে। সেই ইট গুলো ব‍্যবহার করা হয়েছে। আমরা এ ব‍্যপারে জানতে চাইলে ঠিকাদার বলেন সিডিউলে এসব ইটের দাম ধরা আছে। এসব ইট ব‍্যবহার করার কথা লেখা আছে। এ ছাড়া রাস্তায় কোন খারাপ ও নিন্মমানের ইট বা খোয়া ব‍্যব‍হার হয় নি।

একই এলাকার ব‍্যবসায়ী শহীদ বলেন, এলাকার কিছু লোক রাস্তার কাজের সময় ঠিকদারের কাছে বিভিন্ন কিছু দাবী করে ঠিকাদার বলে বর্তমানে কাজ করে লাভ হচ্ছে না। দেশের উন্নয়নের জন‍্যই আমরা কাজ করছি। আমাদের লছ হলেও কাজ করতে হয় । মিথ‍্যে ইট ব‍্যবহারের নাটক সাজিয়ে রাস্তার কাজ বন্ধ করতে পয়তারা করছে এক কুচক্রী মহল। নিজেদের ফয়দা লুটতে না পেরে এসব করছে।

স্থানীয় চক গোপাল গ্রামের সুখেন বলেন, রাস্তার যতটুকু কাজ করা হয়েছে দেখছি কাজ ভালো করেছে। আমাদের গ্রামের রাস্তা,আমরা বলেছি কাজ যেন খারাপ না হয়। বদলগাছীর ইঞ্জিনিয়ার এসে প্রতিনিয়ত কাজ গুলো দেখেছেন যেন রাস্তার কাজ খারাপ না হয়।

রাস্তা নির্মাণের ঠিকাদার বদলগাছীর কোলা ইউনিয়নের চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন বলেন, আরচা গ্রামের ক্লাবের লোকজন এসে টাকা সহ অন‍্যান‍্য সুবিধা চায়। আমি না দিলে রাস্তার কাজে বিভ্রান্তিকর তথ‍্য ছড়াচ্ছে।
রাস্তার পূর্বের কিছু ইট খারাপ ছিলো কাজের সিডিউলে ঐ সব ইট ব‍্যবহার করা কথা উল্লেখ আছে। আমরা সেই ইট গুলো ব‍্যবহার করেছি। তাছাড়া সব ইট এক নম্বর দিয়েছি। খারাপ মন মানসিকার লোকজন এসব কুৎসা রটাচ্ছে। আমার কাছ থেকে সুযোগ সুবিধা না পাওয়ায় এসব বলছে। আপনারা কাজ দেখেন।

এ বিষয়ে বদলগাছী উপজেলা (এলজিইডি) প্রকৌশলী মো. মোখলেছুর রহমান বলেন, নওগাঁর বদলগাছীর শশীর মোড় থেকে চকগোপাল বাঁধ পর্যন্ত ২ হাজার ৬৫০ মিটার সড়ক নির্মাণ হচ্ছে। এতে ইটের মান ভালো। রাস্তায় সব এক নম্বর ইট ব‍্যবহার করা হয়েছে। কাজ এখন ফিনিশিং (শেষ) হচ্ছে। রাস্তািং রেজিংয়ে পূর্বের ইট গুলোর খোয়া করে সমস্ত রাস্তায় সমান ভাবে বিছানো হয়েছে। এলজিইডির কাজের মান সব সময়ই ভালো হয়। গ্রামীন সড়কের কাজে খারাপ কিছু দেখলে আমরা সাথে সাথে ব‍্যবস্থা গ্রহণ করি।

এম.এস.হোসেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!