• শনিবার, ২২ জুন ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

অপরাধ দমনে নিরলস কাজ করে যাচ্ছেন শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন

Reporter Name / ৩৭৪৭ Time View
Update : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ স্টাফ রিপোর্টার নয়ন ঘোষ

জনতার নিঃশ্বাস::
প্রধানমন্ত্রীর মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়নসহ সকল ধরণের অপরাধ দমনে নিরলসভাবে কাজ করছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফরিদ হোসেন

দায়িত্ব গ্রহণের অল্প সময়ের মধ্যেই শিবগঞ্জ থানা এলাকার সাধারণ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন ওসি ফরিদ হোসেন।

উপজেলায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে একজন কৌশলী পুলিশ কর্মকর্তায় পরিণত হয়েছেন। জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক, আইন-শৃঙ্খলা রক্ষা, জুয়া, পারিবারিক কলহ’সহ বিভিন্ন সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক অপরাধ থেকে শিবগঞ্জ থানা এলাকা মুক্ত করতে নানান কৌশল অবলম্ভন করে অল্প দিনের মধ্যেই শিবগঞ্জ উপজেলাবাসীর কাছে প্রিয় ওসি’র সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন ওসি মো. ফরিদ হোসেন ।বিভিন্ন অপরাধ মুক্ত করে আধুনিক থানায় পরিণত করতে তিনি এবং তাঁর অধিনস্থ পুলিশ বিভাগের অন্যান্য কর্মকর্তা ও সদস্যগন নিরলস কাজ করে যাচ্ছেন।

পুলিশের প্রতি সাধারণ মানুষের ভরসা ও আস্থার জায়গা প্রসারিত করেছেন। যেকোনো প্রয়োজনে শিবগঞ্জ থানা পুলিশ সাধারণ মানুষকে সেবা প্রদান করছেন। বিট পুলিশিং এর মাধ্যমে ওসি ফরিদ হোসেন নির্দেশনায় পুলিশি সেবা এখন জনগণের দরজায়।
দায়িত্ব নেয়ার অল্প সময়ের মধ্যেই হারানো মোবাইল,চুরি যাওয়া দরিদ্র লোকের অটো রিক্সা উদ্ধার, হারানো বাচ্চা তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া এমনকি বিকাশে ভুল নম্বরে যাওয়া টাকা উদ্ধার করে প্রকৃত মালিকের হাতে হস্তান্তর করে ব্যাপক সুখ্যাতি পেয়েছেন তিনি।

ওসি হিসেবে শিবগঞ্জ থানার দায়িত্ব গ্রহণের পর থেকে মাদকসেবীরা গা ডাকা দিয়েছে।বন্ধুসুলভ ও জনমুখি সেবায় পুলিশের ভাবমূর্তি দিন দিন সমুন্নত হচ্ছে। সংখ্যালঘুদের বিভিন্ন অনুষ্ঠানে তিনি নিজে উপস্থিত থেকে তদারকি করেছেন আইন-শৃঙ্খলা পরিস্থিতি। তাঁর এই নেতৃত্বে কারণে সংখ্যালঘুরা নিশ্চিন্তে তাঁর নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান নির্ভয়ে নির্বিঘ্নে পালন করতে পারছেন।

কৌশলী বুদ্ধিমত্তার এই পুলিশ কর্মকর্তা থানা এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, জনবহুল এলাকা ও মসজিদ-মাদরাসায় জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ, মাদক, বেদখল, জুয়া, পারিবারিক কলহসহ বিভিন্ন অপরাধ সম্পর্কে জনগণকে সচেতন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!