• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনাম
চাঁপাইনবাবগঞ্জ ভেট এসোসিয়েশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প নাচোলে ভূমি সেবা(৮-১৪) সপ্তাহের উদ্বোধন কোটালীপাড়ার রামশীল ইউনিয়নে ৬০ ফুট জমির জন্য ২০০ পরিবারের ভোগান্তিতে এলাকাবাসি চাঁপাইনবাবগঞ্জ বজ্রপাতে দু’শিশু, এক নারীসহ ৩ জন নিহত নাচোলে স্কুল পর্যায়ে বাল্যবিবাহ বিরোধী সমাবেশ ও শপথ পাঠ ব্র্যাকের উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত নাচোল পৌরসভার টিএলসিসি কমিটির সভা অনুষ্ঠিত নাচোল উপজেলার সাবেক ইউএনও সাবিহা সুলতানার জানাযার নামাজ আজ বাদ জোহর নওগাঁয় অনুষ্ঠিত হবে। রহনপুরে কৃতি শিক্ষার্থী সম্বর্ধনা দিল তোজাম্মেল হোসেন বিদ্যালয় আকবরপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত অনিয়মের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অভিযানে আন্তঃজেলা গরু চোর চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

Reporter Name / ২৬৪ Time View
Update : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩

 

কপোত নবী, চাঁপাইনবাবগঞ্জ :


চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল, গোমস্তাপুর ও সদর থানা এলাকা হতে চুরি হওয়া ২টি গরু উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়াও চোরাই কাজে ব্যবহৃত ৩টি পিকআপ ও গরু বিক্রির নগদ টাকা জব্দ করেছে পুলিশ। একই সাথে আন্তঃজেলা চোর চক্রের ৭ জন সক্রিয় সদসস্যকে গ্রেপ্তার করা হয়েছে। ১ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ সব তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রাজশাহীর দুর্গাপুর থানার নান্দোপাড়া গ্রামের মৃত কায়েমুদ্দিন মোল্লার ছেলে মো. সাইফুল মোল্লা (৪১) কে দূর্গাপুর থানার কানপাড়া গ্রামস্থ তার ভাড়া বাসা হতে গ্রেপ্তার করা হয়। এছাড়া, রাজশাহীর কাটাখালী থানার মিরকামারী গ্রামের মৃত আফাল ওরফে আলালের ছেলে মো. আলামিন (২৬), সমসাদিপুর গ্রামের মৃত আলাল ওরফে আফালের ছেলে মো. পারভেজ আলী (২৮), মিরকামারী (পূর্বপাড়া) গ্রামের মৃত কামাল হোসেন ওরফে মোহারমের ছেলে মো. বেলাল হোসেন ওরফে রুবেল (৩১), মিরকামারী গ্রামের মো. মুজাম আলীর ছেলে মো. হাসিবুল (৩২) কে রাজশাহীর শাহমুখদুম থানার সিটি গরু হাটের সামনে হতে গ্রেপ্তার করা হয়। অন্যদিকে তাদের দেয়া তথ্যমে রাজশাহী মহানগরীর (আরএমপি) রাজপাড়া থানার আলীগঞ্জ মহল্লার মৃত জোনাব আলীর ছেলে মো. শাজাহান (৪৫) ও হায়দারের ছেলে মো. মাসুম আলী (৫০)কে আরএমপি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এইসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ। তিনি জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে সাইফুল এর বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতিসহ মোট ৬টি মামলা রয়েছে। এছাড়া আলামিনের বিরুদ্ধে ২টি গরু চুরির ও ২টি মাদকের মামলাসহ ৪টি মামলা আছে। অন্যদিকে পারভেজের বিরুদ্ধে ২টি গরু চুরির মামলা আছে।রুবেলের বিরুদ্ধে গরু চুরি, মাদকসহ ৬ টি মামলা রয়েছে।হাসিবুলের বিরুদ্ধে ১টি মামলা আছে।

 

আরও পড়ুনঃ-  সাপাহারে অসময়ে পাওয়া যাচ্ছে বারোমাসি কাটিমন আম

 

আবুল কালাম সাহিদ আরও জানান, কিছুদিন থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল, গোমস্তাপুর ও সদর থানা এলাকায় গরু চুরির ঘটনা ঘটে। এ সব ঘটনায় ৩৫টি গরু চুরি হয়। এসব ঘটনায় ৫টি মামলা হয়। এর মধ্যে নাচোল থানায় ২টি এবং সদর ও গোমস্তাপুর থানায় একটি করে মামলা হয়। মামলার পর চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার ছাইদুল হাসান পিপিএম এর নিদের্শনায় জেলা পুলিশের অপরাধ ও অপস বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. রোকনুজ্জামান সরকার, গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিবুল ইসলাম, গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ মো. মাহাবুবুর রহমান, নাচোল থানার অফিসার ইনচার্জ মো. মিন্টু রহমানসহ উভয় থানার অফিসার ও ফোর্সের সমন্বয়ে একটি অপারেশন টিম গঠন করা হয়।

টিমটি চাঁপাইনবাবগঞ্জ জেলা ও রাজশাহী জেলার দুর্গাপুর থানা এলাকাসহ আরএমপির রাজপাড়া ও শাহমুখদুম থানা এলাকায় অভিযান শুরু করে। অভিযানে তিন থানার দায়েরকৃত মামলার ঘটনার সঙ্গে সরাসরি জড়িত আন্তঃজেলা চোর চক্রের কয়েকজনসহ মূলহোতার অন্যতম সাইফুলসহ ৭ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের হেফাজত হতে চোরাই কাজে ব্যবহৃত ৩টি পিকআপ গাড়ী এবং ৫টি গরু, এবং চোরাই গরু বিক্রয়ের নগদ ২ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়। বাকি গরু ও অন্য চোরদের ধরতে পুলিশি অভিযান চলছে বলে তিনি জানান। তিনি আরও জানান, এই গরু চুরির সঙ্গে স্থানীয় চোরেরাও জড়িত আছে। তাদেরকেও শনাক্ত করার কার্যক্রম চলছে। জেলা পুলিশ আরও সক্রিয় হয়ে যে কোন অপরাধ দমনে একযোগে কাজ করছে।

 

এম.এস.হোসেন


আপনার মতামত লিখুন :

One response to “চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অভিযানে আন্তঃজেলা গরু চোর চক্রের ৭ সদস্য গ্রেপ্তার”

  1. […] লীগের বিশাল প্রতিনিধি সভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অভিযানে … সাপাহারে অসময়ে পাওয়া যাচ্ছে […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!