• শনিবার, ২২ জুন ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

শিবগঞ্জে সংযোগ নিতে প্রতিবেশীর বাধা, বিদ্যুত বিচ্ছিন্ন ৬ টি পরিবার

Reporter Name / ১৩৬৫ Time View
Update : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

 

হাবিবুল বারি হাবিব, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিদ্যুত সংযোগ নিতে প্রতিবেশীর বাধার কারনে দীর্ঘদিন যাবৎ বিদ্যুত বিচ্ছিন্ন রয়েছে ৬ টি পরিবার । উপজেলার শাহবাজপুর ইউনিয়নের ধোবড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটেছে ।

এই সমস্যার নিরসন চেয়ে স্থানীয় পল্লী বিদ্যুত কার্যালয় ও ইউপি চেয়ারম্যানের নিকট বার বার ঘুরেও সমাধান না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছে ভুক্তভোগীরা ।

ভুক্তভোগী মো: এরতিয়াজ আলীর ছেলে মো: ইসমাইল হোসেন বলেন, আমরা ৬ টি পরিবার প্রায় দশ বছর যাবৎ ধোবড়া বাজারের পাশে বসবাস করছি । পল্লী বিদ্যুৎ অফিস থেকে আমাদের বাড়ি পর্যন্ত বিদ্যুতের খুঁটিও বসিয়ে গেছেন । কিন্তু আমাদের প্রতিবেশী জানু আলী, আদিনুর রহমান, হোদা ও মনোয়ার হোসেন সহ কয়েকজন তাদের বাঁশ গাছের ক্ষতি হবে বলে বিদ্যুতের তার সংযোগ করতে দিচ্ছে না ।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুত পৌঁছানোর ব্যবস্থা করলেও দুর্ভাগ্য বশত প্রতিবেশীর বাধার কারনে আমরা অন্ধকারে রয়েছি । এতে আমাদের সন্তানদের পড়া লিখার ক্ষতি সহ প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে ।

এই সমস্যার নিরসন চেয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন বলে ভুক্তভোগী পরিবার গুলো বলেন, বিদ্যুত সংযোগ নিতে বাধা দেয়ার পর বর্তমানে তারা আমাদের যাতায়াতের রাস্তাও বন্ধ করে দিয়েছে । এতে তারা তাদের মানবিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে বলেও জানান ।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিবেশী ও আদিনুর রহমান বলেন, আমাদের বাঁশ গাছের উপর দিয়ে বৈদ্যুতিক তার নিলে জীবন ঝুঁকির সম্ভাবনা থাকায় আমরা সংযোগ নিতে দেইনি।  রাস্তা বন্ধের বিষয়ে তিনি বলেন, তারা আমাদের জমির উপর দিয়ে দীর্ঘদিন ধরে যাতায়াত করতো, এখন আমরা আমাদের জমি ঘিরে ফেলেছি ।

বিষয়টি সম্পর্কে পল্লী বিদ্যুতের টেকনিশিয়ান মো: মিজানুর রহমান জানান, আমরা বৈদ্যুতিক তার সংযোগ দিতে গেলে তারা বাধাগ্রস্থ করে । এমনকি বাঁশ গাছের কোন সমস্যা না হওয়ার ব্যবস্থা ও আশ্বাস দিলেও তারা তার সংযোগ দিতে না দেয়ায় আমরা ফিরে এসেছি ।

স্থানীয় ওয়ার্ড সদস্য মো: আব্দুর রশিদ বলেন, বিষয়টি অমানবিক । সমস্যাটি নিয়ে ভুক্তভোগীরা আমার নিকট আসলে আমি সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হয়ে তাদেরকে আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছি । বিষয়টি সম্পর্কে জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আবুল হায়াত বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category




error: Content is protected !!
error: Content is protected !!