আজ মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৬:১১ পূর্বাহ্ন

কাপড়ের রং খাবারে : চার বেকারিকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করায় চার বেকারিকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- মসজিদ বেকারি, কাওসার বেকারি, লাকি বেকারি এবং মদিনা বেকারি। এদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
সোমবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান করে এ জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

তিনি জানান, অপরিষ্কার পরিবেশে বেকারি সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করা। পাউরুটি, কেক, বিস্কুটের প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকা। কাপড়ে ব্যবহৃত রং খাবারে ব্যবহার করায় চার বেকারির প্রত্যেককে ৩০ হাজার টাকা করে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া টয়লেটের পাশে খাবার সংরক্ষণ ও বাসি শিক কাবাব বিক্রয়ের উদ্দেশ্যে রাখার অপরাধে ওয়ারী এলাকার সুবর্ণ হোটেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের কর্মকর্তারা সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিদফতরের এ কর্মকর্তা।

error: Content is protected !!