আজ শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৩:৪৭ পূর্বাহ্ন
Smiley face

দুইটি বেকারি ও একটি মিষ্টি প্রস্তুত কারখানাকে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা

দুইটি বেকারি ও একটি মিষ্টি প্রস্তুত কারখানাকে ১ লক্ষ ১০ হাজার টাকা জরিমানাবাসি দুর্গন্ধযুক্ত মিষ্টি বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ, মিষ্টি তৈরিতে কাপড়ে ব্যবহৃত রং ব্যবহার, পোড়া তেলের ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে মোহাম্মদপুর কাটাসুর এলাকার ভাগ্যকূল মিষ্টান্ন ভান্ডার কে ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এবং বিপুল পরিমাণ বাসী দুর্গন্ধযুক্ত মিষ্টি এবং কাপড়ে ব্যবহৃত রং দিয়ে তৈরি মিষ্টি এবং পোড়া তেল স্পটে ধ্বংস করা হয়।
একই এলাকার আলিফ বেকারি এবং হাসান ব্রেড এন্ড বিস্কিট ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করা এবং বিস্কিট, কেক, পাউরুটির প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণ তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি তথ্য না লেখার অপরাধে যথাক্রমে ২০ হাজার ও ৩০ হাজার টাকা করে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
আজকের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লক্ষ ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের প্রতিনিধিগণ সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!