আজ রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৮:১১ অপরাহ্ন

বাংলাদেশের নারী পুরুষের কোন ভেদাভেদ নেই : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদকঃ

img-add

বাংলাদেশের নারী পুরুষের কোনো ভেদাভেদ নেই বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থাপতি ইয়াফেস ওসমান।

আজ সোমবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের উদ্যোগে ‘ন্যাশনাল ইয়ুথ কংগ্রেস ২০১৯’ শীর্ষক সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

স্থাপতি ইয়াফেস ওসমান বলেন, ‘বাংলাদেশের নারী পুরুষের কোনো ভেদাভেদ নেই। সেভাবেই বাংলাদেশ এগোচ্ছে। চতুর্থ শিল্প বিপ্লব বা পঞ্চম শিল্প বিপ্লব যেটাই বলেন, এ নিয়ে আমি ভীত নই। আমরা ভীত জাতি নই। কিছু বিষয় আগেভাগে চিন্তা পরিকল্পনা করলে‌‌, ভালোভাবে সামনের দিকে এগিয়ে যাওয়া যাবে।

তিনি বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের জন্য জনগণকে আগে থেকেই তৈরী করে নিতে হবে। ইন্ডাস্ট্রি এবং সরকার একসাথে কাজ করলে আমাদের কোনো সমস্যা হবে না। তাহলে আমাদের ভয়ের কোনো কারণ নেই। চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে চিন্তা শুরু হয়েছে এটা ভালো। যে জাতি পাকিস্তানি আর্মিদের ডিফেন্স করতে পারে। সে জাতি সব করতে পারে।

তিনি আরও বলেন,‘আমাদের দেশের সাধারণ মানুষের অসাধারণ কিছু গুণ আছে। মানুষ মোবাইলের অনেক কিছুই বোঝে না। কিন্তু তার নিজের মোবাইলের সব কিছু বোঝেন। সুতরাং আমাদের দেশের মানুষগুলোকে সেইভাবে আমরা তৈরি করে নিতে পারি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক সচিব ও ধ্রুবতারার ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান নজরুল ইসলাম খান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিপিডির ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান প্রমুখ।

error: Content is protected !!