আজ বুধবার, ১৫ Jul ২০২০, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
«» মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতির ঘোষণা স্থগিত «» কৃষিক্ষেত্রে সাফল্যের জন্য পুরষ্কৃত হলেন গোমস্তাপুরের সফল মধু চাষী মনিরুল «» চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মরদানায় বোমাবাজি, এলাকায় আতঙ্ক «» রাজশাহী জেলা ভোক্তা অধিদপ্তরের অ‌ভিযানে অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্য পণ‌্য উৎপাদন ও বিক্রয় করায় কয়েকটি প্রতিষ্ঠানকে ভোক্তা জরিমানা «» মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে যাওয়ার সময় নারী-শিশু সহ ১৬ জন আটক «» রংপুর বিভাগে দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান এম এ খালেক সরকারকে সংবর্ধনা «» মুজিব বর্ষ উপলক্ষে নাচোলে ছাত্রলীগ কর্মী সজন শেখ এর বৃক্ষ রোপণ «» পতাকা বৈঠকে সীমান্তের শুন্য রেখায় আটকেপড়া নিয়ে সিদ্ধান্ত হয়নি
Smiley face

বদলগাছীতে মাদক মুক্ত গ্রাম গড়তে মাদক প্রতিরোধ কমিটি গঠন

প্রতিনিধি বদলগাছী (নওগঁা) ঃ

নওগাঁর বদলগাছী উপজেলার বিলাশবাড়ী ইউনিয়নের শ্রীরামপুর, দেউকুড়ী ও চকশুকদেব গ্রামের তরুণ সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে ও তিনটি গ্রামকে মাদক মুক্ত করতে মাদক প্রতিরোধ কমিটি গঠন করেছে।

এ উপলক্ষে গতকাল শুক্রবার বিকেল ৫ টায় মাদককে না বলি , মাদক মুক্ত সমাজ গড়ি এই স্লোগানকে সামনে রেখে শ্রীরামপুর স্কুল মাঠে শ্রীরামপুর, দেউকুড়ী ও চকশুকদেব গ্রামের জন সাধারণের আয়োজনে বিলাশবাড়ী ইউপি পরিষদের সদস্য মোঃ এনামুল হক এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ বগুড়া শাখার সদস্য মোঃ আসাদুজ্জামান সফল, দেউকুড়ী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আফসার, সাবেক সেনা সদস্য রুহুল কুদ্দুস, ব্যবসায়ী এশরাখ হোসেন ও আমিনুল হক লিটনসহ ঐ তিনটি গ্রামের প্রায় ৪ শাতাধীক লোকজন।

কমিটি সুত্রে জানাযায়, বিলাশবাড়ী ইউনিয়নের শ্রীরামপুর, দেউকুড়ী ও চকশুকদেব গ্রামে দীর্ঘদিন ধরে হেরোইন,গাঁজা, ইয়াবা ও প্যাথেডিন ইনজেকশান বিক্রি হয়ে আসছে। আর এতে করে এলাকার অনেক তরুণ ক্রমান্বয়ে মাদকাসক্ত হয়ে পড়েছে। আর এর কারণে এলাকায় অপরাধও বেড়েগেছে অনেকগুণ। এ কারণে এই তিনটি গ্রামকে মাদক মুক্ত করতে গতকাল শনিবার বিকেলে শ্রীরামপুর স্কুল মাঠে এক আলোচনা সভার মাধ্যমে ও গ্রামবাসীর সিদ্ধান্ত মোতাবেক মোঃ আসাদুজ্জামান সফলকে আহবায়ক করে ৩৫ জন বিশিষ্ট এক মাদক প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

আলোচনা সভার পর উক্ত মাদক প্রতিরোধ কমিটি এলাকাবাসীর মধ্যে ঘোষনা করেন যে ৭ জানুয়ারীর পর হতে এই এলাকায় কোন প্রকার মাদকদ্রব্য কেনা বেচা বা কাউকে সেবন করতে দেখলে উক্ত কমিটির সকল সদস্যরা ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করবে এবং প্রশাসনের কাছে ধরিয়ে দিবে।

বদলগাছী থানার অফিসার ইনর্চাজ চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, এটি একটি খুব ভাল উদ্যেগ ঐ এলাকাকে মাদক মুক্ত করতে এই কমিটিকে সব সময় আইনি সহায়তা দেওয়া হবে। তিনি আরো বলেন, শুধু ঐ এলাকায় নয় প্রতিটি এলাকায় এই রকম মাদক প্রতিরোধ কমিটি গঠন করা দরকার।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!