আজ সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৬:৩৬ পূর্বাহ্ন

ঢাকাতে দিনব্যাপি অভিযানে ৯টি প্রতিষ্ঠানকে ১.৪৮ লক্ষ টাকা জরিমানা ভোক্তা -অধিকার সংরক্ষণ অধিদপ্তরের

মাছ মাংসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যে অসাধুতা করায় মাংসের দোকানে জরিমানা ও সতর্কীকরণ।

মাস্ক বিক্রয়ে প্রতারণার আশ্রয় নেয়ায় ফকিরাপুল লাজ ফার্মাকে ১,০০০০০/ (এক লক্ষ) টাকা জরিমানা।

img-add

টিসিবি কর্তৃক খোলাবাজারে ট্রাকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি।

আজ ২৫ মার্চ, বুধবার জাতীয় ভোক্তা -অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায়, পরিচালক (কার্যক্রম) এর তত্বাবধানে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক( উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের ৫ টি টিম ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের ৩টি মনিটরিং টিমে ঢাকা মহানগরীর ১১ টি বাজার সহ বিভিন্ন সুপার শপ, শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড সেনিটাইজার এর পাইকারী প্রতিষ্ঠানে দিনব্যাপি অভিযান পরিচালনা করে ৯টি প্রতিষ্ঠানকে ১,৪৮,০০০/ ( এক লক্ষ আটচল্লিশ) টাকা জরিমানা আরোপ করা হয়।

হাতিরপুল বাজার, নিউমার্কেট কাচাবাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, মোহাম্মদপুর হাউজিং কাচাবাজার, ঝিগাতলা কাচাবাজার, রায়েরবাজার, জাফরাবাজার, খিলগা রেলগেইট কাচাবাজার, এজিবি কলোনী কাচাবাজার ও ফকিরাপুল কাচাবাজার।

এ সময়ে বিক্রয় মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মুল্যতালিকা প্রদর্শন না, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় প্রতিষ্ঠানসমূহকে জরিমানা করা হয়।

উক্ত অভিযানসমূহে নেতৃত্ব প্রদান করেন উপ পরিচালক মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারি পরিচালক ও মোঃ মাগফুর রহমান। মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, প্রণব কুমার প্রামাণিক।

ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সকলকে আহ্বান জানানো হয়। এছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। কোন একক ব্যক্তিরi নিকট অতিরিক্ত পরিমাণে কোন পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়।

অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

error: Content is protected !!