আজ শনিবার, ৩০ মে ২০২০, ০৬:৫৫ অপরাহ্ন
Smiley face

সরবরাহ ও মূল্য পরিস্থিতি ঠিক রাখতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়

বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে দেশে নিত্যপ্রয়োজনীয়সহ সকল পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে মাঠ প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি উচ্চ পর্যায়ের কমিটি কাজ করে যাচ্ছে। সকল পণ্যের স্বাভাবিক আনা-নেওয়া নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সময়োপযোগী দিক নির্দেশনা এবং বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সার্বিক তত্ত্বাবধায়নে সরকারি ছুটির সময়েও সংশ্লিষ্ট সকল কার্যক্রম চালু রাখা হয়েছে। বেসরকারি খাতকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হচ্ছে।

রবিবার (২৯ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকসী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশের উদ্ভূত পরিস্থিতিতে বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রফতানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুর রহিম খান (মোবাইল নম্বর- ০১৭১১৩৬৮৪২৬), সিনিয়র সহকারী সচিব আশরাফুর রহমান-(মোবাইল নম্বর ০১৭১৬১৫৪০২০) এবং সহকারী বাণিজ্য পরামর্শক জিয়াউর রহমান (মোবাইল নম্বর ০১৭১২১৬৮৯১৭) দায়িত্ব পালন করছেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদর সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাফতরিক কাজ পরিচালনা করছে। জরুরি সেবা দেওয়ার জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। এর মোবাইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম আগের মতোই সচল রয়েছে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জরন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!