আজ বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১২:১৩ পূর্বাহ্ন
Smiley face

জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে দিয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

মোঃ রাকিব হোসেন, স্পোর্টস প্রতিনিধিঃ
করোনা ভাইরাসের কারণে আতঙ্কের মধ্য দিয়ে রয়েছে পুরো পৃথিবী। বন্ধ রয়েছে সকল ধরনের খেলাধুলা। ফুটবল, ক্রিকেট, রাখবি থেকে শুরু করে স্থগিত ঘোষণা করা হয়েছে অলিম্পিক গেমস। তবে আগামী জুলাইয়ের মধ্যে মাঠে ক্রিকেট ফিরতে পারে বলে আশা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। আগামী জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ দল এমনটাই জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, তিন ম্যাচের টেস্ট সিরিজের ভবিষ্যৎ নিয়ে দুই বোর্ডের মধ্যে নিয়মিত কথা হচ্ছে।
প্রধান নির্বাহী বলেন, ‘এমনকি গতকালও এই সিরিজ নিয়ে শ্রীলংকার প্রধান নির্বাহীর সঙ্গে আমার কথা কথা হয়েছে। তবে আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেইনি’।

করোনার কারণে বাংলাদেশ দলের তৃতীয় ধাপের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। এছাড়া মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ, জুনে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও স্থগিত করা হয়েছে এবং আগস্টে নিউজিল্যান্ড সিরিজ নিয়েও রয়েছে শঙ্কা।

নিজামউদ্দিন আরো জানান, এশিয়ার দেশ গুলোর তুলানায় শ্রীলংকার করোনা পরিস্থিতি বেশ ভালো। এখন পর্যন্ত দেশটিতে ৬৬৩জন করোনায় আক্রান্ত হয়েছে আর ৭ জন মারা গেছেন।

সুজন বলেন, ‘ভ্রমণের ব্যাপারে সরকারে নির্দেশনাটাও গুরুত্বপূর্ণ সেটাও মনে রাখতে হবে। সেই দেশের সরকার ইতিবাচক সাড়া দিলেও আমাদের সরকারে নির্দেশনার বিষয়টা প্রধান্য দিতে হবে। অমরা এটা পর্যবেক্ষন করছি। সরকারও পরিস্থিতি বেশ ভালোভাবে সামাল দিচ্ছে। আমাদের নজর রাখতে হবে সরকার কি নির্দেশনা দেয়। কারণ আমাদের সবকিছুই দেখতে হবে’।

তিনি আরো বলেন, ‘বর্তমানে আমাদের দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। কিছু দিনের মধ্যেই আমরা একটা পরিষ্কার ধারণা পাবো। সম্ভবত আরো ১০ দিন সময় লাগতে পারে পুরো পরিস্থিতিটা বুঝতে। এরপরই আমরা যেকোনো একটা সিদ্ধান্ত নিতে পারবো’

Print Friendly, PDF & Email
error: Content is protected !!