আজ বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৪:১৩ পূর্বাহ্ন
Smiley face

বিশ্বব্যাপি আলোড়ন সৃষ্টি করেছে প্রেসিডেন্ট এরদোগানের কোরআন পড়ার ভিডিও

করোনাভাইরাস মহামারি ঠেকাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। ভাইরাসটি আঘাত হেনেছে তুরস্কেও। ভাইরাস মোকাবেলা করতে ব্যস্তময় সময় পার করার মধ্যেও সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াত করছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান।

-আল জাজিরা, আল ওয়াতান
গতকাল বুধবার (১৩ মে) আল জাজিরা ) তুর্কি প্রেসিডেন্টের এই ভিডিও নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যাতে দেখা যাচ্ছে, বিশুদ্ধ উচ্চারণে এরদোগান কোরআন শরীফের ২৫তম পারা থেকে তেলাওয়াত করছেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হওয়া ভিডিওতে সম্প্রতি দেখা গেছে, কোরআন শরীফ খতম করতে অফিসের চেয়ারে বসেই তিলাওয়াত করছেন প্রেসিডেন্ট এরদোগান।

ধর্মানুরাগী হিসেবে ব্যাপক সুনাম রয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানের। বিভিন্ন সভা-সেমিনারে তার ধর্মীয় আলোচনা ও পবিত্র কোরআনের মনোমুগ্ধকর তিলাওয়াত বিশ্বের অসংখ্য মানুষের মন ছুঁয়েছে।

ভিডিওতে একজন মন্তব্য করেছেন, প্রেসিডেন্টের কোরআন খতমে আমি সীমাহীন আনন্দ অনুভব করছি, আসলে মুসলিম উম্মাহর জন্য এমন একজন মানুষেরই নেতৃত্ব প্রয়োজন। আরেকজন লিখেছেন, আগে অনেক সরকারপ্রধানকে রমজানে দিনের বেলায় পানাহার করতে দেখতাম, সেখানে এরদোগান রোজা রেখে অফিস করছেন এবং সেখানেই কোরআন খতম করছেন- এরচেয়ে খুশির খবর আর কি আছে।

তবে কোরআন তিলাওয়াতের ভিডিও প্রকাশ করায় এরদোগানের ওপর চটেছেন অনেকেই। কেউ কেউ মন্তব্য করে বলেছেন, এটা দেখানোর জিনিস নয়। সমালোচনা কিছু থাকলেও তার ভক্ত ও ইসলামপ্রিয় মানুষের মধ্যে তা ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করেছে। আর বিশ্বব্যাপি আলোড়নও সৃষ্টি করেছে।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!