আজ সোমবার, ০১ Jun ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন
Smiley face

জাফলং সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

সিলেটের গোয়াইনঘাট জাফলং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে কালা মিয়া নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

শনিবার সকাল ১১টা ২০ মিনিটে সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন বর্ডার গার্ড বাংলাদেশ-৪৮ (বিজিবি) ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল ইউসুফ জামিল। নিহত কালা মিয়া উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের কান্দুবস্তি গ্রামের বাসিন্দা। তিনি ওই এলাকার মো. গদু মিয়ার ছেলে।

তিনি জানান, আন্তঃসীমান্ত পিয়াইন নদীর ঢলে এই সময়ে পাহাড়ি এলাকা থেকে গাছের গুড়ি ও বাঁশ ভেসে আসে। নিহত ব্যক্তি সেগুলো কুড়াতে জাফলং সীমান্তের জিরো পয়েন্টে গিয়েছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে কালা মিয়া ও কয়েকজন সহযোগী মিলে জ্বালানি কাঠ সংগ্রহ করার জন্য গোয়াইনঘাট সীমান্তের জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকায় যায়। এ সময় তারা ডাউকি নদীর ঝুলন্ত সেতুর নিচ দিয়ে ভারতের অভ্যান্তরে প্রবেশ করলে ভারতীয় মেঘালয় বিএসএফ’র টহল দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই কালা মিয়া মারা যান। পরে তার সহযোগীরা তাকে নিয়ে দ্রুত বাংলাদেশে চলে আসেন।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার এসআই মো. আবুল হোসেন সবুজ ঘটনাস্থলে গিয়ে সুরতহাল শেষে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠান।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!