আজ বুধবার, ১৫ Jul ২০২০, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
«» সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র সাথে বৌদ্ধ নেতৃবৃন্দের সাক্ষাৎ «» মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতির ঘোষণা স্থগিত «» কৃষিক্ষেত্রে সাফল্যের জন্য পুরষ্কৃত হলেন গোমস্তাপুরের সফল মধু চাষী মনিরুল «» চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মরদানায় বোমাবাজি, এলাকায় আতঙ্ক «» রাজশাহী জেলা ভোক্তা অধিদপ্তরের অ‌ভিযানে অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্য পণ‌্য উৎপাদন ও বিক্রয় করায় কয়েকটি প্রতিষ্ঠানকে ভোক্তা জরিমানা «» মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে যাওয়ার সময় নারী-শিশু সহ ১৬ জন আটক «» রংপুর বিভাগে দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান এম এ খালেক সরকারকে সংবর্ধনা «» মুজিব বর্ষ উপলক্ষে নাচোলে ছাত্রলীগ কর্মী সজন শেখ এর বৃক্ষ রোপণ
Smiley face

করোনাকে জয় করলেন ভোক্তার ডিজি বাবলু কুমার সাহা

করোনাকে জয় করলেন ভোক্তার ডিজি বাবলু কুমার সাহা
করোনাভাইরাসকে (কোভিড-১৯) জয় করলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা। রোববার (৩১ মে) তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। এর আগে গত ১৮ মে করোনায় আক্রান্ত হন তিনি।

রোববার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে নিজের করোনা নেগেটিভের বিষয়টি জানান অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা। তার ছেলের করোনা রিপোর্টও নেগেটিভ এসেছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসে ডিজি বাবলু কুমার লেখেন, ‘‌দীর্ঘ ১৭ দিন আমি এবং আমার পুত্র করোনার সাথে যুদ্ধ করে আজ করোনা মুক্তির ছাড়পত্র পেলাম। যে সকল শুভানুধ্যায়ী আমাদের জন্য দোয়া/আশীর্বাদ/প্রার্থনা করেছেন তাঁদের সকলের প্রতি আমার এবং আমার পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একইসাথে সকলের সুস্বাস্থ্য কামনা করছি।’

এদিকে অধিদফতর সূত্রে জানা গেছে, মহাপরিচালকসহ করোনায় আক্রান্ত হওয়া অধিদফতরের আরও তিন কর্মকর্তা করোনাকে জয় করেছেন। তাদেরও কোভিড-১৯-এর ফল ‘নেগেটিভ’ এসেছে। তারা হলেন-অধিদফতরের উপ-পরিচালক আতিয়া সুলতানা, সহকারী পরিচালক রোজিনা সুলতানা ও রজবী নাহার রজনী।

অধিদফতরের একাধিক কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আক্রান্ত হওয়ার আগে স্বাস্থ্যঝুঁকি নিয়ে নিয়মিত অফিস করেছেন তারা। রোজা ও ঈদুল ফিতরে চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ ও সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে প্রতিদিন মাঠ অভিযান তারা অংশ নিতেন। ডিজি বাবলু কুমার সাহা নিজেও করোনার প্রাদুর্ভাবের মধ্যে মাঠ পর্যায়ে অভিযান করেছেন। বিতরণ করেছেন মাস্ক।

খোঁজ নিজে জানা গেছে, গত ১৩ মে প্রথম করোনায় আক্রান্ত হন ভোক্তা অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। তৃতীয় দফায় পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হওয়ায় তিনি হাসপাতালে ভর্তি হয়ে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন।

সবমিলিয়ে অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহাসহ মোট ১৫ জন আক্রান্ত হন করোনায়। তবে আজকে চারজন সুস্থ হওয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা ১১-তে নেমে আসল।

এখন পর্যন্ত যারা আক্রান্ত আছেন তারা হলেন-উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, আফরোজা রহমান, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, তাহমিনা বেগম, মাহমুদা আক্তার, অধিদফতরের সহকারী হিসাবরক্ষক জাহাঙ্গীর আলম, নমুনা সংগ্রহকারী আব্দুল কুদ্দুছ, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক আব্দুল ওয়াহেদ, মহাপরিচালকের গাড়িচালক সোহেল আহমেদ, প্রধান কার্যালয়ের গাড়িচালক মিলিয়া খানম এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের গাড়িচালক মো. শরীফ মিয়া।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!