আজ সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন
Smiley face

পবিত্র জুম্মার নামাজ আদায় করে ইমামদের দোয়া করতে বলেন জেসী।

জারিফ হোসেন স্টাফ রিপোর্টার :

ফেরদৌসী ইসলাম জেসী,বলেন আজ পবিত্র জুম্মা। পবিত্র জুম্মার নামাজ আদায় করে ইমামদের বিশ্বের সকল মুসলমানদের জন্য দোয়া করতে বলেন।

তিনি বলেন করোনাভাইরাস, যার পোশাকি নাম কোভিড-১৯, সেই রোগটিকে এখন বিশ্ব মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।তাই নামাজ শেষে প্রতিটা জুম্মার মসজিদে এই করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মহান আল্লাহর কাছে দোয়া কামনা করে মুনাজাত করার আহ্বান জানান।

চাঁপাইনবাবগঞ্জ জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য।তার পিতা মরহুম বাচ্চু ডাক্তার বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি।
পিতার গুণে চাঁপাইনবাবগঞ্জ জেলার একজন আদর্শ নারী। বর্তমানে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার নারী জাগরণের অগ্রপথিক। বাংলাদেশ আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের এমপি জেসি জীবনের মায়া ত্যাগ করে করোনা ভাইরাসের সচেতনতার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদরে নেতৃত্ব দেন।অসহায় মানুষরা সঠিকভাবে প্রধানমন্ত্রীর ত্রান যেন পায় সেজন্য জেলা প্রশাসনের সাথে সার্বক্ষণিক উপস্থিত থেকে মনিটর করেন। জীবনের ঝুঁকি উপেক্ষা করে দীর্ঘ দুইমাস ত্রাণ সামগ্রী বিতরন করেন। পিতা যেমন মুক্তিযুদ্ধে চাঁপাইনবাবগঞ্জকে নেতৃত্ব দিয়েছিলেন ,করোনা যুদ্ধে সম্মুখ সারি যোদ্ধা হিসেবে তিনি নেতৃত্ব দিয়ে আজ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজে মোকাবেলা করছেন।

বাংলাদেশে প্রথম মার্চ ৮- ই করানোর রোগী শনাক্ত হয়।এরপর ২৫-মার্চ বাংলাদেশে লকডাউন ও সাধারণ ছুটি ঘোষণা হয়।নিজ এলাকায় সাধারণ মানুষের টানে ছুটে আসেন ফেরদৌস ইসলাম জেসী এমপি। সেই থেকে চলতি মাসের ৫ই জুন পর্যন্ত নিজ উদ্যোগে সদর উপজেলার ১৪ টি ইউনিয়নে খাদ্যসামগ্রী নিয়ে নিজে উপস্থিত হন। ছুটে গেছেন কর্মহীন,অসহায় মানুষদের পাশে। তিনি এককথায় ছিলেন করোনা প্রতিরোধ যুদ্ধের সম্মুখ সারির যোদ্ধা। এছাড়াও ব্যক্তিগত উদ্দ্যোগে চাঁপাইনবাবগঞ্জ সদরের প্রতিটি ইউনিয়নের হাজারো পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন । জেসী এমপি এর সাথে প্রতিটি কাজে উপস্থিত ছিলেন তার স্বামী জনাব সাইফুল ইসলাম মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা। বাজেট অধিবেশনের জন্য চলতি মাসের ৬ তারিখ তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হনএবং বাজেট অধিবেশনে যোগদান করেন।করোনা ভাইরাসের লক্ষন দেখা দিলে তিনি জাতীয় সংসদ হাসপাতালে পরীক্ষা করেন। গত ২৪ তারিখ রাতে জানা যায় তিনি করোনা পজিটিভ । তিনি নিজ বাসায় আইসোলেশানে রয়েছেন। তার পরিবারের সকল সদস্য বর্তমানে সুস্থ রয়েছেন।তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ দেশবাসীর কাছে নিজ ও পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া চেয়েছেন।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!