আজ সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০১:২৭ পূর্বাহ্ন
Smiley face

স্বাস্থ্যখাতে বাইরের প্রভাব ও হস্তক্ষেপ বেশি,অভিযোগ স্বাস্থ্যমন্ত্রীর

স্বাস্থ্যখাতে বাইরের প্রভাব ও হস্তক্ষেপ বেশি বলে অভিযোগ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ের এক অনুষ্ঠান শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। স্বাস্থ্যখাতে কেউ অন্যায় করে পার পাবে না বলে হুঁশিয়ার করেছেন স্বাস্থ্য মন্ত্রী।

করোনার প্রভাবে সাম্প্রতিক সময়ে স্বাস্থ্যখাতের বেহাল দশা উঠে আসে সবার সামনে। এরই মধ্যে পরিবর্তিত হয়েছে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তর ও সিএমএসডির মহাপরিচালকসহ সংশ্লিষ্ট অনেকেই। যার পুরো দায়ভার এসেছে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেকের ওপর।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ের অধীনস্থ সেবা বিভাগের সংশ্লিষ্ট ৮টি বিভাগের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে যোগ দেন স্বাস্থ্য মন্ত্রী। এ সময় অনুষ্ঠান শেষে প্রধান অতিথির বক্তব্যে, স্বাস্থ্যখাতে বাইরের প্রভাব ও হস্তক্ষেপ বেশি বলে অভিযোগ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই হস্তক্ষেপ কমানো গেলে আরও স্বাধীনভাবে কাজ করা সম্ভব হবে বলেও জানান তিনি।

জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যখাতে কোনো অনিয়ম হয় কিনা তা দেখতে একটি টাস্কফোর্স গঠন করে দেয়া হয়েছে। এখন যেখানেই অন্যায় হবে সেখানেই দ্রুত ব্যবস্থা নেয়া হবে এবং এক্ষেত্রে কোনো ছাড় দেয়া হবে না।

স্বাস্থ্যমন্ত্রী গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যখাতের সমালোচনার পাশাপাশি স্বাস্থ্যখাতের ভালো অর্জনগুলোও প্রচার করতে হবে। দেশের মানুষ আস্থা হারিয়ে বিদেশে স্বাস্থ্য সেবার প্রতি যেন ঝুঁকে না পড়ে সেদিকেও খেয়াল রাখতে হবে।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!