আজ সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০১:৫৩ পূর্বাহ্ন
Smiley face

যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি দেড় লাখ ছাড়ালো

যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ছাড়িয়েছে দেড় লাখ। আর একদিনে ৫৭২ জনের মৃত্যু হয়েছে। ভাইরাস শনাক্ত হয়েছে ৬০ হাজারেরও বেশি মানুষের দেহে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ৬৩৬ জনের মৃত্যু হয়েছে ভারতে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় সাড়ে ৩৩ হাজার। একদিনে সাড়ে ৪৬ হাজার শনাক্তের সাথে দেশটির মোট শনাক্ত এখন প্রায় ১৫ লাখ।

২৪ ঘণ্টায় ভারতের পর সবচেয়ে বেশি মৃত্যু ব্রাজিলে, ৬২৭ জনের মৃত্যু হয়েছে সেখানে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৬শর বেশি মানুষের। নতুন করে সংক্রমিত হয়েছে সাড়ে ২৩ হাজারের বেশি।

সব মিলিয়ে বিশ্বে ২৪ ঘণ্টায় প্রাণ গেছে ৪ হাজার। ভাইরাস শনাক্ত হয়েছে ২ লাখ ১২ হাজারের বেশি। নতুন করে সুস্থ হয়েছে প্রায় ১ লাখ ৭৫ হাজার মানুষ। বিশ্বে মোট মৃতের সংখ্যা প্রায় ৬ লাখ ৫৬ হাজার। মোট আক্রান্ত ১ কোটি ৬৬ লাখের বেশি।

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাস কেড়ে নিয়েছে আরো ৩৭ জনের প্রাণ। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৯৬৫ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরো দুই হাজার ২৭৭২ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ২৬ হাজার ২২৫ জন।

Print Friendly, PDF & Email
error: Content is protected !!