চাঁপাইনবাবগঞ্জে আরও একজন করোনা ভাইরাসে আক্রান্ত || মোট আক্রান্ত ৫১৭

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার একজন নতুন করে করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছে। এ নিয়ে পরপর ৩ দিনই আক্রান্ত হলো। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ১০০ টি নমুনার পরীক্ষা হয়।

রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য জানিয়েছেন।

ডা. বুলবুল বলেন, এ দিন ল্যাবে ১০০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে রাজশাহীর ৯৯ জন। অপর এক জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়।

চাঁপাইনবাবগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫১৭ জন। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ২৩৮ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। চিকিৎসাধীন ২৭০ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনকে অক্সিজেন দেয়া হচ্ছে। বাকিরা নিজনিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইন এ থেকে চিকিৎসা নিচ্ছেন এবং ভাল আছেন বলে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে। এ ছাড়াও ২ জন নারীসহ ৮ জন মারা গেছেন।

গত বুধবার ৪১ জনের আক্রান্তদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁওসহ নতুন করে আরও ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলার মসজিদপাড়া, রামচন্দ্রপুরহাট, বাগডাঙ্গা, বালুবাগান, উপর রাজারামপুর।

এ ছাড়াও চামাগ্রাম, দক্ষিণ চরাগ্রাম, ফকিরপাড়া, নিমতলাসহ বিভিন্ন এলাকার ১৮ জন এবং শিবগঞ্জ উপজেলার ৮ জন রয়েছেন। গত ৪ আগস্ট এদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় এবং গত বুধবার নমুনাগুলো পরীক্ষা করা হয়।-কপোত নবী।

Smiley face