চাঁপাইনবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আ. রহমানের খবর নেয় না কেউ ?

প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০২০

চাঁপাইনবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুর রহমানের খবর নেয় না কেউ, প্রয়োজন উন্নত চিকিৎসার। কিডনির সমস্যা নিয়ে অসুস্থ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান (টুরু)। এত দিনেও খোঁজ নেয়নি কেউ, বিছানায় শুয়ে মৃত্যুর প্রহর গুনছেন এ যোদ্ধা।

রণাঙ্গনের সাহসী মুক্তি যোদ্ধা যৌবনের সোনালী সময়ে স্বাধীনতার জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করে এনে দিয়েছেন লাল সবুজের পতাকা।

দেশ স্বাধীনের পরেও মুক্তি যোদ্ধাদের সংগঠিত করে সামাজিক ও মুক্তি যোদ্ধাদের বিভিন্ন সমস্যায় এগিয়ে গিয়েছেন সব সময় এ বীর। কিন্তু আজ তাঁর খবর নেবার যেন কেউ নেই।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মুক্তিযোদ্ধা, সাবেক এ কমান্ডার গত জুলাই মাসে কিডনির পাথর অপারেশন করেন সেবা ক্লিনিকে। অপারেশনের পর থেকে প্রায় ১ মাস যাবৎ বিছানায় পড়ে আছে। সাহায্য, সহযোগিতা দূরে থাক দেখাটাও করেনা কেউ বলে আক্ষেপ করেন এ বীর মুক্তিযোদ্ধা।

আরেক বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক তসলিম উদ্দিন জানান, সরকার, স্থানীয় প্রশাসন ও মুক্তিযোদ্ধা পরিবারকে এগিয়ে আসতে হবে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের উন্নত চিকিৎসার জন্য।

নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় (টাউন হাইস্কুল) এর সাবেক শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মো. জহুরুল ইসলাম জানান, ১৯৭১ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মহান মুক্তিযুদ্ধে দেশকে স্বাধীন করতে সকলে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম।

বহু প্রাণের বিনিময়ে অর্জিত আজকের বাংলাদেশ। তিনি আরও জানান, দেশের সকল মুক্তিযোদ্ধা বিনা চিকিৎসার জন্য যেন মারা না যায় সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার সময় এসেছে। মুক্তিযোদ্ধাদের কোন অবস্থাতেই অবহেলা করা চলবে না।

জেলার মুক্তিযোদ্ধা তথা সকলের এখন একটাই চাওয়া, বীর মুক্তিযোদ্ধা সাবেক এ কমান্ডারের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হোক। – কপোত নবী।

Smiley face