অর্থাভাবে ঔষধ খেতে পারছেনা শিবগঞ্জের বিভিন্ন রোগে আক্রান্ত বানু বেগম

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২০

হাবিবুল বারি হাবিব, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার বানু বেগম। শিবগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের ইসরাইল মোড় জালমাছমারী পূর্বপাড়া এলাকার শোবরাতি হকের স্ত্রী বানু বেগম। গত ১০-১৫ বছর থেকে লিভার, পাইল্স ও শ্বাসকষ্ট সহ বিভিন্ন রোগে ভুগছেন তিনি। স্বামী অত্যন্ত সহজ সরল প্রকৃতির হওয়াই তেমন কোন আয় রোজগার করতে না পারায় বানু বেগম নিজেই মাঝে মধ্যে গামছা বিক্রি সহ আশে পাশের মানুষের সাহায্য সহযোগীতা নিয়েই কোন রকমে দু’বেলা খেয়ে দিন যাপন করছেন। অনেক কষ্টে কোন রকমে দু’বেলা খাবার জোগাড়ে সক্ষম হলেও বানু বেগম প্রতিনিয়তই হেরে যাচ্ছেন বিভিন্ন রোগের কাছে। দীর্ঘ দিন যাবৎ লিভার, পাইল্স ও শ্বাকষ্ট সহ বিভিন্ন রোগে আক্রান্ত থাকলেও অর্থের অভাবে সঠিক চিকিৎসা বা ঔষধ পত্র খেতে পারছেননা তিনি। মাঝে মধ্যে এলাকার বিত্তশালী বা বাইরের কোন ব্যক্তির সহযোগীতায় সামান্য ঔষধের ব্যবস্থা হলেও চিকিৎসকের পরামর্শ মোতাবেক তা জোগাড় করতে না পারায় দিন দিন শারীরিক ভাবে দুর্বল হয়েই যাচ্ছেন তিনি। গত ৮ই আগস্ট অসুস্থতা অনেক বেড়ে গেলে স্থানীয় একজনের সহযোগীতায় চিকিৎসকের নিকট গিয়ে চিকিৎসক দামী ঔষধ লিখে দেয়ায় তা আর কেনা ও খাওয়া হয়নি বানু বেগমের। এসব বিষয়ে জানতে চাইলে বানু বেগম বলেন, দীর্ঘদিন থেকে বিভিন্ন অসুখে আক্রান্ত থাকলেও ভালো ডাক্তারের কাছে টাকার অভাবে যেতে পারিনি, মাঝে মাঝে এলাকার কিছু মানুষ ডাক্তারের কাছে নিয়ে গিয়ে চিকিৎসা করালেও পরবর্তীতে আর ঔষধ কিনতে পারিনি। এদিকে স্বামী অর্ধপাগল হওয়ায় সংসারের খরচও জোগাড় করতে হয় নিজেকেই। এখন আমি চিকিৎসা ও ঔষধের অভাবে দিন দিন অচল হয়ে যাচ্ছি। কোন মানুষ আমাকে কিছু ঔষধ কিনে দিলেও আমি একটু ভালো থাকতে পাবো। এই অবস্থায় আমি সবার সহযোগীতা চাই।

বানু বেগমের প্রতিবেশী মো: ভোদু আলী জানান, ঐ মহিলা অনেক দিন থেকেই বিভিন্ন রোগে আক্রান্ত। আমরা প্রায়ই তার কান্নার আওয়াজ শুনতে পাই। তার স্বামীও সহজ সরল মানুষ। মাঝে মাঝে বাইরে থেকে চেয়ে পেটের খাবার টুকু জোগাড় করতে পারলেও তার চিকিৎসা সে করাতে পারেনা। আমরা প্রতিবেশী হিসেবে সাধ্যমতো তার পাশে থাকি। বর্তমানে তার চিকিৎসার জন্য সকলের সহযোগীতা প্রয়োজন।

শিবগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড কমিশনার শহিদুল ইসলাম বাবু বলেন, ঐ মহিলা আসলেই সমস্যাগ্রস্থ। এমন অবস্থায় তাদের পাশে দাঁড়ানো আমাদের সকলেরই দায়িত্ব। আমি তার পাশে থাকতে সাধ্যমতো চেষ্টা করবো ।

যোগাযোগ : ০১৭৩১৫৩৭১৩৩ (রোগীর আত্নীয় )

Smiley face