নাচোল পৌরসভায় কম্পিউটার অপারেটর নিয়োগ কে কেন্দ্র করে মেয়রের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২০

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় কম্পিউটার অপারেটর নিয়োগ কে কেন্দ্র করে মেয়র আব্দুর রশিদ ঝালু খানের বিরুদ্ধে মামলা করেছে এক ভুক্তভোগি।গত বৃহস্পতিবার নাচোল সহকারি জজ আদালত (চাঁপাইনবাবগঞ্জ) এ মামলা দ্বায়ের করেন ঐ ভুক্তভোগি। সেই সাথে পুনরায় যাতে কম্পিউটার অপারেটর পদে যাতে লোক নিয়োগ দিতে না পারে সেজন্য আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা ও জারি করেছেন।

অভিযোগ সুত্রে জানাগেছে,গত ২০১৬ সাল থেকে সুনামের সহিত নিয়োগের মাধ্যমে নাচোল পৌরসভায় কম্পিউটার অপারেটর পদে দায়িত্ব পালন করছেন পৌর এলাকার মাষ্টার পাড়ার আলমের ছেলে শাওন রেজা। কিন্তু বর্তমান নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ ঝালু খান নিয়োগ বানিজ্যের আশায় গত ২২ সেপ্টেম্বর দৈনিক মানব জমিন পত্রিকায় কম্পিউটার অপারেটর পদে পুনরায় নতুন ভাবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। নাচোল পৌরসভায় কম্পিউটার অপারেটর পদে দায়িত্বে থাকা শাওন রেজা বিষয়টি জানতে পেরে মেয়রকে পুনরায় নিয়োগ বন্ধের জন্য অনুরোধ করে। কিন্তু মেয়র আব্দুর রশিদ ঝালু খান শাওন রেজা কে সেই পদ থেকে সরে ফটোকপি মেশিন অপারেটর হিসাবে অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য লিখিত নির্দেশ দেন।

নাচোল পৌরসভার কম্পিউটার অপারেটর শাওন রেজা মেয়রের কম্পিউটার অপারেটর পদে পুনরায় নিয়োগ দিয়ে নিয়োগ বানিজ্যের বিষটি বুঝতে পেরে গত বৃহস্পতিবার নাচোল সহকারি জজ আদালত (চাঁপাইনবাবগঞ্জ) এ নিয়োগ বন্ধের জন্য মামলা দ্বায়ের করেন। যাহার মামলা নং:৭৩ তারিখ ০৮/০১০/২০ইং।

শাওন রেজার মামলার পরিপ্রেক্ষিতে আদালত নাচোল পৌর মেয়র যাতে পুনরায় কম্পিউটার অপারেটর পদে লোক নিয়োগ দিতে না পারে সে সজন্য আদালত অস্থায়ী নিষেধাজ্ঞা ও জারি করেছেন।

নাচোল পৌরসভার কম্পিউটার পদে মোখিক ও লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল ১৩ অক্টোবর। কিন্তু অনিবার্য কারন বশত তা বন্ধ করেছে নাচোল পৌর কতৃপক্ষ বলে জানা গেছে।

এ বিষয়ে নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,শাওন রেজা কে পৌরসভার কম্পিউটার অপারেটর পদে কোন নিয়োগ দেওয়া হয়নি। ব্যক্তিসার্থ হাসিলের জন্য মামলা করেছে সে। আমরা তা স্থগিত রেখেছি।

এ বিষয়ে নাচোল পৌরসভায় কম্পিউটার অপারেটর পদে দায়িত্বে থাকা শাওন রেজা জানান,আমি ২০১৬সাল থেকে সুনামের সহিত নিয়োগের মাধ্যমে কম্পিউটার অপারেটর পদে দায়িত্ব পালন করে যাচ্ছি। কিন্তু নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খান ঝালু নিয়োগ বানিজ্যের আশায় পুনরায় একই পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমি ন্যায় বিচার পাবার আশায় আদালতে মামলা করেছি। মামলা করার পর থেকে মেয়র আব্দুর রশিদ ঝালু খান আমাকে ও আমার পরিবার কে নানা রকম ভয়ভীতি দেখাচ্ছে। সেকারনে আমার মা গত ৯ অক্টোবর নাচোল থানায় মেয়রের বিরুদ্ধে একটি সাধারণ ডায়রি করেছে। যাহার জিডি নং- ২৩২।

Smiley face